• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরকে আরও রক্তাক্ত করাই লক্ষ্য, অনলাইন ম্যাগাজিন চালু লস্কর ই তৈবার

পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর ই তৈবা এবার উপত্যকা অশান্ত করে তুলতে নতুন ফন্দি আঁটল। নিজেদের প্রচারকে ছড়িয়ে দিয়ে ভূস্বর্গ উত্তপ্ত করতে অনলাইন ম্যাগাজিন চালু করল এই জঙ্গি সংগঠন। সঙ্গে সরাসরি হুমকি, কাশ্মীরে ভারতীয় সেনা ও এই ধরনের শক্তির বিরুদ্ধে তাদের সংগ্রাম আরও ভয়াবহ হয়ে উঠবে।

অনলাইন ম্যাগাজিন চালু লস্কর ই তৈবার

লস্করের অনলাইন ম্যাগাজিনের নাম 'ওয়াইয়েথ'। লস্করের মুখপাত্র আবদুল্লা ঘাজনায়ির একটি সাক্ষাতকার ছেপে ম্যাগাজিনের উদ্বোধন করা হয়েছে। সেখানে ২০১৭ সালে কোথায় কোথায় হামলা চালানো হয়েছে, লস্করের কারা তাতে জড়িত ছিল, এমন হাজারো তথ্য দেওয়া হয়েছে।

কাশ্মীরের জনতাকে সাহায্য করতেই লস্কর জঙ্গিরা যুদ্ধে নেমেছে বলে সাফাই গাওয়া হয়েছে। পাকিস্তানের সব অর্থেই কাশ্মীরের জনতাকে সাহায্য করা উচিত বলে লস্করের ম্যাগাজিন দাবি করেছে।

আবদুল্লার কলামে লেখা হয়েছে, কাশ্মীরের কিছু সংগঠন ভুল পথে গিয়ে আদতে ভারতীয় সেনাকে সাহায্য করে ফেলছে। তা যাতে না হয়, সেজন্য লস্কর তাদের ট্রেনিং ও কোরানের পাঠ পড়ানোর চেষ্টা করছে।

কাশ্মীরে রাজ্যপালের শাসন চলছে। এই অবস্থায় অনলাইন প্রচার সহ জঙ্গিদের নানা কীর্তির বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে উপত্যকায় শান্তি ফেরাতে হবে। প্রশাসন সেই চেষ্টাই করছে বলে ইন্টেলিজেন্স ব্যুরোর এক প্রাক্তন আধিকারিক অরুণ চৌধুরী জানিয়েছেন।

ইন্টেলিজেন্স সূত্রে খবর, বরাবরই প্রযুক্তিতে লস্কর জঙ্গিরা এগিয়ে থেকেছে। ফলে সেই প্রযুক্তিকে কাজে লাগিয়েই স্থানীয় ছেলেদের জঙ্গিপনায় উসকে দিতে চাইছে লস্কর। আর এক্ষেত্রে অনলাইন ম্যাগাজিনই সবচেয়ে বড় ভরসা হতে চলেছে জঙ্গিদের।

English summary
LeT launches started online magazine 'Wyeth' to carry propaganda in Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X