• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা লকডাউনের সুযোগে ২৬/১১-র ধাঁচে নাশকতার ছক, দাউদের সঙ্গে হাত মিলিয়েছে লস্কর

করোনা আবহের মধ্যেই নাশকতার ছক কষছে জঙ্গিরা। পাক নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা, ভারতের মোস্ট ওয়ান্ডেট আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে হাত মিলিয়ে ২৬/১১-র ধাঁচে নাশকতা চালানোর ছক কষছে। এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের।

নাশকতার ছক

নাশকতার ছক

ভারতে নাশকতার ছক কষছে পাকিস্তানের নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবি। তার জন্য তারা হাত মিলিয়েছে ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে। এখন পাকিস্তানেই রয়েছে দাউদ। গত রবিবারই তাঁকে ইসলামাবাদের ফার্ম হাউসে দেখা গিয়েছে। পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বাড়ির সামনেই দাউদের বাড়ি। গোয়েন্দারা জানতে পেরেছেন, সেখানে পাক গুপ্তচর সংস্থার কয়েকজনের সঙ্গে বৈঠক করতে দেখা গিয়েছে দাউদকে। সেই বৈঠকে ছিল লস্করের বেশ কয়েকজন নেতাও।

ভারতে অস্ত্রপাঠানোর পরিকল্প

ভারতে অস্ত্রপাঠানোর পরিকল্প

সেই বৈঠকে ২৬/১১ ধাঁচে বড় নাশকতা চালানোর ছক কষেছে তারা। গোয়েন্দারা জানতে পেরেছে তার জন্য গুজরাত ও মহারাষ্ট্রে সমুদ্র পথে অস্ত্রপাচারের পরিকল্পনা করেছে জঙ্গিরা। করোনা যুদ্ধ যখন নিরাপত্তা আধিকারিকদের সব নজর রয়েছে সেই সুযোগকে কাজে লাগিয়েই নাশকতা ছড়াতে চাইছে আইএসআই। সেই পরিকল্পনা বাস্তবায়িত করতে কয়েকদিন আগেই নাকি লস্কর নেতা আবদুল রহমান মাক্কি করাচিতে দাউদের সঙ্গে বৈঠক করেছেন।

দাউদকে ব্যবহার করতে চায় লস্কর

দাউদকে ব্যবহার করতে চায় লস্কর

ভারতে নাশকতা চালানোর জন্য ভারতে দাউদের ডি-কোম্পানির গ্যাংকে কাজে লাগাতে চাইছে লস্কর এবং আইএসআই। ২৬/১১-র মডেল অনুসরণ করেই নাশকতার পরিকল্পনা করছে তারা। সূত্রের খবর আগেই এই নাশকতা চালাতে চেয়েছিল আইএসআই। কিন্তু কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর সেই পরিকল্পনা থমকে গিয়েছিল। এই মুহূর্তে কেবল মাত্র জঈশ-ই-মহম্মদ-ই কাশ্মীের নাশকতা চালানোর চেষ্টা করছে।

কাশ্মীরে জঙ্গি নাশ

কাশ্মীরে জঙ্গি নাশ

গত কয়েকদিনে জম্মু কাশ্মীরের বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে একাধিক জঙ্গিেক নিকেশ করেছে সেনা। এই সাফল্য সেনার মনোবল আরও বাড়িয়ে দিয়েছে। ৩৭০ ধারা বাতিলের পর থেকে কাশ্মীরে নাশকতা অনেকটাই কমেছে তাতে কোনও সন্দেহ নেই। যার অন্যতম কারণ নিরাপত্তার কড়াকড়ি বলে মনে করা হচ্ছে।

positive story: কোয়ারেনটাইন সেন্টারের জন্য মসজিদের দরজা খুলে দিলেন ইমাম

ভারতে করোনার আঁতুর ঘর মহারাষ্ট্র, তামিলনাড়ু! গত ৭ দিনে দেশের পরিস্থিতি চমকে দেওয়ার মতো

English summary
LeT join hands with Dawood Ibrahim planning to 26/11 like attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X