• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মর্মান্তিক পরিণতির জন্য তৈরি থাকুক চিন! ফের বেজিংকে কড়া হুঁশিয়ারি বায়ুসেনা প্রধানের

  • |

লাদাখ সমস্যা মেটাতে দীর্গ আড়াই মাস পর ফের উদ্যোগী হয়েছে ভারত-চিন। পূর্ব লাদাখের সমস্যার জট কাটাতে এদিন চুসুল সেক্টরের মলডোতে নবম পর্যায়ের সামরিক বৈঠকে বসেছে দুই দেশ। কিন্তু বৈঠকের কথা মাথায় রেখেই চিনের উদ্দেশ্যে কড়া হুঁশিয়ারি দিতে দেখা গেল বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদোরিয়াকে।

চিনের বিরুদ্ধে সুর চড়ালেন বায়ুসেনা প্রধান

চিনের বিরুদ্ধে সুর চড়ালেন বায়ুসেনা প্রধান

এদিকে ২০ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত রাজস্থানের যোধপুরের এয়ার ফোর্স স্টেশনে ভারতীয় সেনার সঙ্গে যৌথ মহড়ায় মাঠে নেমেছে ফরাসি বায়ুসেনাও। শনিবার সেখানে গিয়েই চিনা আগ্রাসন নিয়ে ফের কড়া হুঁশিয়ারি দিলেন ভারতীয় বায়ুসেনা প্রধান। চিনকে সতর্ক করে তিনি বলেন, যদি সীমান্তে চিন আগ্রাসী মনোভাব বজায় রাখে, তবে ভারতও তার যথাযোগ্য উত্তর দিতে জানে।

মর্মান্তিক পরিণতির জন্য তৈরি থাকুক চিন

মর্মান্তিক পরিণতির জন্য তৈরি থাকুক চিন

এদিকে রবিবারের বৈঠকের আগেই ভাদোরিয়ার এই হুঁশিয়ারিতে আন্তর্জাতিক রাজনীতির আঙিনায় শুরু হয়েছে চাপানৌতর। শুধু তাই নয় চিনা সীমান্ত নীতিকে বেনজির আক্রমণ করে এদিন তিনি বলেন, " কেউ পায়ে পা দিয়ে ঝামেলা পাকাতে এলে তার ফল ভালো হবে না। আগবাড়িয়ে পরিস্থিতি জটিল করে তুললে যেন মর্মান্তিক পরিণতির জন্য তৈরি থাকে চিন। কারণ ভারতের প্রত্যাঘাত চিনের জন্য খুব একটা ভালো হবে না।"

রাফালের আগমনেই শক্তি বৃদ্ধি ভারতীয় বায়ুসেনার

রাফালের আগমনেই শক্তি বৃদ্ধি ভারতীয় বায়ুসেনার

এদিকে ইতিমধ্যেই ভারতীয় বায়ুসেনায় ইতিমধ্যেই যুক্ত হয়েছে ফ্রান্স থেকে আগাত বিধ্বংসী যুদ্ধ বিমান রাফাল। যাতে শত্রুদের স্নায়ুর চাপ যে অনেকটাই বেড়েছে তা বলাই বাহুল্য। রাফালের সাহায্যেই ভারতের বায়ুসেনার শক্তি কয়েকগুণ বেড়েছে বলেও এদিন জানিয়েছেন বায়ুসেনা প্রধান। অন্যদিকে আগামী ২৬ জানুয়ারী দিল্লিতে কুচকাওয়াজের দিনই প্রথমবারের জন্য শক্তি প্রদর্শনে নামছে এই যুদ্ধবিমান।

 সীমান্তে এয়ার স্টাইকের জন্য সর্বতোভাবে তৈরি ভারতীয় বায়ুসেনা

সীমান্তে এয়ার স্টাইকের জন্য সর্বতোভাবে তৈরি ভারতীয় বায়ুসেনা

অন্যদিকে লাদাখ সমস্যা সম্পর্কে বলতে গিয়ে এদিন বায়ুসেনা প্রধান আরও জানান, "সীমান্তে যে কোনও ধরণের এয়ার স্টাইকের জন্য সর্বতভাবে তৈরি ভারতীয় বায়ুসেনা। এমনকী গত কয়েক মাসের একটানা নজরদারিতে নিজ এলাকা ছেড়ে এক পা এগোতে সাহস পায়নি লালফৌজ। কিন্তু ঘরে বসে আওয়াজ তোলার বদলে পাল্টা আগ্রাসনের রাস্তা হাঁটতে দেখলেই তারও মুখতোড় জবাব দেবে ভারতীয় বায়ুসেনা। "

কোচবিহারঃ বিজেপি-তৃণমূলের পার্টি অফিস ভাঙচুরকে কেন্দ্র করে উত্তেজনা

প্রজাতন্ত্র দিবসের আগেই জঙ্গি নাশকতার ভয়ে কাঁপছে বাংলা! ৫টি স্টেশনে জারি হাই-অ্যালার্ট

English summary
India will not leave either, the air force chief sent a strong message to China in the middle of the border meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X