ত্রিপুরায় প্রার্থী তালিকা প্রকাশ বামেদের, ভোট যুদ্ধ জয়ে কাদের উপরে ভরসা মানিকের

  • Posted By:
Subscribe to Oneindia News

ত্রিপুরা বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীতালিকা প্রকাশ করল রাজ্য বামফ্রন্ট। মঙ্গলবার আগরতলায় এই তালিকা প্রকাশ করেন ত্রিপুরা বাম কমিটির আহ্বায়ক বিজন ধর।

ত্রিপুরায় প্রার্থী তালিকা প্রকাশ বামেদের

আগামী ১৮ ফেব্রুয়ারি ত্রিপুরায় এক দফায় ৬০টি কেন্দ্রে নির্বাচন। এই নির্বাচনে সিপিএমের হয়ে ভোটে লড়বেন ৫৭ জন। এবং বাকী তিনটি আসনে একজন করে লড়বেন আরএসপি, সিপিআই ও ফরওয়ার্ড ব্লকের প্রার্থী।

বামফ্রন্ট সূত্রে খবর, গতবারের জয়ী পাঁচজনকে এবছর টিকিট দেয়নি দল। মোট ৬০ জন প্রার্থীর মধ্যে মহিলা প্রার্থীর সংখ্যা ৭ জন। ১০ জনের বেশি নতুন প্রার্থী রয়েছেন বলে খবর।

বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সরকার ত্রিপুরার ধনপুর কেন্দ্র থেকেই এবারও নির্বাচনে দাঁড়াবেন।

ত্রিপুরায় গত নির্বাচনে আশি শতাংশের বেশি আসন বামেরা পেয়েছে। ছোট রাজ্য হলেও সেখানে দীর্ঘদিন ধরে বামেদের দাপট অব্যাহত। কেন্দ্র সরকার নানা বিষয়ে বাধা দিয়ে রাজ্যের উন্নয়নকে থমকে দেওয়া চেষ্টা করছে বলে বামেদের অভিযোগ। এদিকে তৃণমূলও শক্তি হিসাবে সামান্য হলেও লড়াই দেওয়ার মতো জায়গায় পৌঁছে গিয়েছে ত্রিপুরায়।

এই অবস্থায় অষ্টম বারের জন্য ত্রিপুরায় বাম সরকার গঠিত হয় কিনা তা সময়ই বলবে। তবে বিরোধীদের পাল্টা চাপ যে এবারের ভোটে বামেরা টেপ পাবে তা বলাই বাহুল্য।

English summary
Left Front has announced list of candidates for upcoming Tripura assembly elections. CPIM will contest 57 seats while Forward Bloc, RSP & CPI will contest 1 seat each

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.