• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে আরজেডি-কংগ্রেসের মহাজোটে সামিল বামেরাও, অনিশ্চিত আরএলএসপি-ভিআইপি

বিহার বিধানসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই শাসক শিবির ঘর গুছি্য়ে নিয়েছে। কিন্তু বিরোধী মহাজোট এখনও অগোছালো। এখনও আরজেডি-নেতৃত্বাধীন মহাজোটে কারা থাকবে, তা পরিস্ফুট হয়নি। কংগ্রেস থাকবে, তা নিশ্চিত ছিলই। এবার বামেরাও এই মহাজোটে সামিল হবে বলে জানিয়ে দিল।

বামেরা আগ্রহী, আরএলএসপি-ভিআইপি অনিশ্চিত

বামেরা আগ্রহী, আরএলএসপি-ভিআইপি অনিশ্চিত

বামেদের পক্ষে সিপিএম, সিপিআই, সিপিএমএল প্রত্যেকেই এই মহাজোটে সামিল হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে জাতীয় লোক সমতা পার্টি বা আরএলএসপি এবং বিকাশিল ইনসান পার্টি বা ভিআইপি-কে নিয়ে এখনও নিশ্চিত নয় আরজেডি-কংগ্রেস। আরজেডি জানিয়েছে, আরএলএসপি এবং ভিআইপি কংগ্রেসের কোটা থেকে ২৫-৩০ আসনে সন্তুষ্ট থাকতে পারে।

বাম দলগুলির আসন রফার শর্ত আরজেডি-কংগ্রেসকে

বাম দলগুলির আসন রফার শর্ত আরজেডি-কংগ্রেসকে

মঙ্গলবার তিন বাম দলের সিনিয়র রাজ্য নেতারা আসন ভাগাভাগি নিয়ে চূড়ান্ত আলোচনার জন্য আরজেডি নেতৃত্বের সঙ্গে সাক্ষাত করেন। সিপিআইএমএল, সিপিআই এবং সিপিএম যথাক্রমে ৫৩, ১৭ এবং ১৬টি আসন দাবি করেছে। সূত্রের খবর, আরজেডি তাদের সব মিলিয়ে ২২-২৫টি আসন দিতে পারে।

বামেদেরও মহাজোটে চাই, তবে অবাস্তব দাবি নয়

বামেদেরও মহাজোটে চাই, তবে অবাস্তব দাবি নয়

আরজেডি-র এক নেতা জানিয়েছেন, আমরা মহাজোট গড়ে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে ইচ্ছা করি। আমরা বামেদেরও আমাদের মহাজোটে চাই। কিন্তু তারা যা দাবি করেছে তা মানা যায় না। তবে তারা সামঞ্জস্য করার চেষ্টা করছে। তিনি বলেন, আলোচনা এখনও চলছে। বামেরা মহাজোটের অংশ হবে, এমন ইঙ্গিত রয়েছে।

আরএলএসপি এবং ভিআইপি-কে নিয়ে সিদ্ধান্ত নেবে কংগ্রেস

আরএলএসপি এবং ভিআইপি-কে নিয়ে সিদ্ধান্ত নেবে কংগ্রেস

আরজেডি নেতা আরও জানান, আরএলএসপি এবং ভিআইপি-কে এখন পর্যন্ত কোনও আসনের প্রস্তাব দেওয়া হয়নি। কংগ্রেসকে তাদের যোগদানের বিষয়টি চূড়ান্ত করতে হবে। দুটি দলের মধ্যে ভাগ করে নেওয়ার জন্য ২৫-৩০ টির বেশি আসন নাও থাকতে পারে।

প্রয়োজনে আরজেডি-কংগ্রেস-বাম সমন্বয়ে মহাজোটে

প্রয়োজনে আরজেডি-কংগ্রেস-বাম সমন্বয়ে মহাজোটে

কংগ্রেসের এক নেতা জানিয়েছেন, আরজেডি এবং কংগ্রেস মহাজোটের শীর্ষস্থানীয় দল। আরএলএসপি এবং ভিআইপি নিয়ে অচলাবস্থা অব্যাহত কাটাতে এখনও আলোচনা চলছে। যদি তারা আমাদের প্রস্তাব না মেনে নেয়, আরজেডি-কংগ্রেস-বাম সমন্বয়ে মহাজোটে হতে পারে।

চিঁড়ে ভিজছে না এমএসপি বাড়ানোর সিদ্ধান্তেও! দেশজুড়ে ক্রমেই জোরদার হচ্ছে কৃষি বিল বিরোধী বিক্ষোভ

English summary
Left Front is willing to agree to join in big alliance for Bihar Assembly Election. RLSP and VIP are still uncertain,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X