• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি খরচে ধর্মীয় শিক্ষায় না হলে কুম্ভমেলার আয়োজনে ৪২০০ কোটি কেন? প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা

সরকারি খরচে যদি ধর্মীয় শিক্ষায় আপত্তি জানানো হয় তাহলে কুম্ভমেলার জন্য ৪২০০ কোটি টাকা খরচ করল কেন সরকার। সেটাও অনৈতিক বলে আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতা উদিত রাজ। প্রাক্তন লোকসভা সাংসদ দাবি করেছেন সরকারের উটিত হয়নি কুম্ভমেলার জন্য এই বিপুল পরিমান টাকা খরচ করা। প্রসঙ্গত উল্লেখ্য কয়েকদিন আগেই অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেিছলেন সরকারি খরচে মাদ্রাসা চলতে দেওয়া হবে না। তার প্রেক্ষিতেই এই মন্তব্য করেন প্রাক্তন কংগ্রেস সাংসদ।

কুম্ভমেলা নিয়ে বিতর্কিত মন্তব্য

কুম্ভমেলা নিয়ে বিতর্কিত মন্তব্য

বিজেপিকে আক্রমণ করতে গিয়ে কুম্ভমেলা নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন প্রাক্তন কংগ্রেস সাংসদ উদিত রাজ। তিনি অসমের বিজেপি নেতা হিমেন্ত বিশ্বশর্মাকে আক্রমণ করে বলেছেন, সরকারি খরচে যদি মাদ্রাসা চলতে না পারে তাহলে কুম্ভমেলাতে ৪২০০ কোটি টাকা কেন খরচ করা হল। কুম্ভমেলা ধর্মীয় একটি অনুষ্ঠান সেখানে কেন সরকারি এই ধর্মীয় মেলার আয়োজন কেন প্রশ্ন তুেলছেন তিনি।

কংগ্রেস সাংসদকে সমন বিজেপি

কংগ্রেস সাংসদকে সমন বিজেপি

কুম্ভমেলা নিয়ে বিতর্কিত মন্তব্যের পর কংগ্রেস নেতাকে সমন পাঠিয়েছে বিজেপি। পাল্টা আক্রমণ করে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছে কয়েকজন নেতা উন্নয়নের অর্থই বোঝেন না। কোনও একটি অনুষ্ঠানে যদি কয়েক কোটি লোক অংশ নেন তাহলে সরকারের দায়িত্বের মধ্যে পড়ে সেই অনুষ্ঠানের পরিকাঠামোর উন্নয়নের অর্থই বোঝেন না তাঁরা।

মাদ্রাসায় কোপ অসমে

মাদ্রাসায় কোপ অসমে

কয়েকদিন আগেই অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেছিলেন, সরকারি অর্থে কোরান পাঠের স্কুল বন্ধ করা হবে। অর্থাৎ সরকারি খরচে মাদ্রাসা চালানো যাবে না বলে জানিয়েছিেলন তিনি। সেকারণে অসমে মাদ্রাসা বন্ধ করা হবে বলে জানিয়েছিলেন তিনি। নভেম্বর মাস থেকেই মাদ্রাসা গুলিতে সরকারি সাহায্য বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার।

বিজেপির আক্রমণ

বিজেপির আক্রমণ

সরকারি খরচে কোরান পাঠের স্কুল চললে গীতা এবং বাইবেল পাঠের জন্যও সরকারি খরচ স্কুল খোলা উচিত বলে মনে করেছিলেন হিমন্ত। প্রসঙ্গত উল্লেখ্য অসমেই প্রথম এনআরসি চালু করা হয়। এবং সিএএ-র প্রতিবাদে অসমেই প্রথম উত্তেজনা ছড়িয়েছিল।

সিবিআইয়ের জেরার মুখে হাথরাসের অভিযুক্তদের পরিবার, কোন চিন্তায় কপালে ঘাম যোগীর?

English summary
leader slam BJP government over Kumbh Mela government fund spending
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X