• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষকদের ‘সন্ত্রাসবাদী’ তকমা কঙ্গনার, দেশজোড়া বিতর্কের মাঝেই মামলা দায়ের আইনজীবীর

  • |

বিতর্ক যেন পিছু ছাড়ছে কঙ্গনা রানাওয়াতের। কেন্দ্রের নয়া কৃষি বিলের বিরুদ্ধে যখন দেশের প্রায় সমস্ত কৃষক সমাজ প্রতিবাদের রাস্তায় হাঁটছে তখন কৃষক বিরোধী পোস্ট করে তীব্র সমালোচনার মুখে বলিউডের এই বিজেপি ঘনিষ্ঠ অভিনেত্রী। সম্প্রতি প্রধানমন্ত্রীর বক্তব্যকে হাতিয়ার করে একটি টুইট পোস্টে প্রতিবাদী কৃষকদের সন্ত্রাসবাদী তকমা দেন কঙ্গনা। তারপরই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করলেন রমেশ নায়েক নামে এক আইনজীবী।

কৃষকদের ‘সন্ত্রাসবাদী’ তকমা কঙ্গনার, দেশজোড়া বিতর্কের মাঝেই মামলা দায়ের আইনজীবীর

কঙ্গনার এই মন্তব্যের পরেই তীব্র আলোড়ন সৃষ্টি হয় সমাজের বিভিন্ন মহলে। বিতর্কিত এই বলিউড অভিনেত্রীর সরাসরি সমালোচনাও করেন সমাজের বিদ্বজনেরা। সোশ্যাল মিডিয়াতেও কড়া সমালোচনার মুখে পড়েন তিনি। সম্প্রতি কর্নাটকের টুকমুর জেলায় বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে কঙ্গান বিরুদ্ধে আইনজীবী রমেশ নায়েক একটি মামলা করেছেন বলে জানা যাচ্ছে। ভারতীয় দণ্ডবিধির ৪৪, ১০৮,১৫৩, ১৫৩এ ও ৫০৪ ধারায় এই মামলা রুজু হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিকে গত ২০ সেপ্টেম্বর নয়া কৃষি বিল নিয়ে বিভ্রান্তি দূর করতে একটি ট‍্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই টুইটটি রিট্যুইট করে কঙ্গনা লেখেন , “ মোদীজি কেউ ঘুমিয়ে থাকলেও তাকে জাগানো যায়। না না বুঝলেও তা অনেক চেষ্টা করে বোঝানো যায়। কিন্তু কেউ ঘুমিয়ে থাকার অভিনয় করলে বা বা না বোঝার অভিনয় করলে কী করা যেতে পারে? এরা হল সেই গোত্রের সন্ত্রাসবাদী যারা নয়া নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদ করেছিল। কারো নাগরিকত্ব বাতিল না হলেও রক্তবন্যা বইয়ে দিয়েছিল। ” এই প্রসঙ্গে বলতে গিয়ে মামলাকারী আইনজীবী রমেশ নায়েক সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে বলেন, “কঙ্গনার এই বিতর্কিত ট‍ুইট করার একদিন পরেই কর্ণাটকের ডিজিপি এবং এসপিকে অভিযোগ জানিয়ে মেল করেছিলাম। কিন্তু তারপরেও কোনও পদক্ষেপ নিতে দেখা যায়নি।”

কলকাতাঃ রাজ্যপালকে ৯ পাতার চিঠিতে কড়া ভাষায় আক্রমণ মুখ্যমন্ত্রীর

মারণ করোনার ব্যাপকতা অনেকটাই কমাতে পারে ভিটামিন-ডি ? নয়া গবেষণা কী বলছে বিশদে জানুন

English summary
lawyer files fir against kangana ranaut in karnataka after she calling farmers terrorists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X