• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

LIVE সারাদিনের নিউজ আপডেট ১২ জানুয়ারি : কলকাতা সফরের দ্বিতীয় দিনে বেলুরমঠে বক্তব্য রাখলেন মোদী

কলকাতায় সেছেন ২০ ঘণ্টার সফরে। তাঁর এই সফর ঘিরে বিরোধীদের বিক্ষোভে শনিবার শহর জুড়ে উত্তাল পরিস্থিতি হয়। এরই মাঝে সফরের প্রথম দিনের আর রাত পোহাতেই স্বামী বিবেকানন্দের জন্মদিনের সকালে প্রধানমন্ত্রী বিশেষ পুজো দেন বেলুড় মঠে। মঠে পৌঁছতেই তিনি রামকৃষ্ণ আশ্রমে যান। তার আগে খানিকক্ষণ সময় কাটান স্বামী বিবেকানন্দের আশ্রমে। সেখানে পুজো অর্পণ করেন মোদী। এরপরই বেলুড়মঠে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী।

দিনের আরও খবরে চোখ রাখুন :

LIVE সারাদিনের নিউজ আপডেট ১২ জানুয়ারি

Newest First Oldest First
12:26 PM, 12 Jan
কলকাতা বিমানবন্দরের ১৫০তম বার্ষিকীতে ফের একবার সবাইকে অভিনন্দ জানিয়ে ও পশ্চিমবঙ্গকে প্রনাম জানাচ্ছি। এই বাংলা আমার কাছে পেররণা দেওয়া ভূমি।
12:25 PM, 12 Jan
আমাদের সব সময় চেষঅটা ভারতকে এই শতকে আরও এগিয়ে নিয়ে যাওয়া। আমি ভারতের উজ্জবল ভবিষ্যৎকে দেখতে পাচ্ছি। চলুন আমরা নিজেদের কর্তব্য পালন করি। ১৩০ কোটি মানুষ যখন নিজেদের কর্তব্য পালন করে তখন দেশ দেখতে দেখতে উন্নয়নের শিখরে চলে যায়।
12:23 PM, 12 Jan
ভারতবাসীকে ভালো রাখা কোনও একটি সরকারের দায়িত্ব নয়। এটা সমগ্র ভারতের দায়িত্ব।
12:23 PM, 12 Jan
আমি বাংলার ভাবাবেগ বুঝতে পারছি। তারা আর এই কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত থাকতে চাইছে না।
12:22 PM, 12 Jan
তবে আমি ভগবানের কাছে প্রার্থনা করি যে বাংলার নীতি নির্ধারকদের সুবুদ্ধি হোক। আর বাংলার মানুষ এই প্রকল্পের লাভ তুলতে পারুক।
12:22 PM, 12 Jan
কেন্দ্রের প্রকল্পের মাধ্যমে এখনও পর্যন্ত ৮ কোটি কৃষক পরিবার লাভবান হয়েছে। তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা ঠুকেছে। ৪৩ হাজার কোটি টাকা। এই প্রকল্পে কোনও 'কাট' নেই। কোনও সিন্ডিকেট নেই। অবশ্য তাই ভাবি এরকম প্রকল্প কেন এখানে লাগু করা হবে।
12:20 PM, 12 Jan
দেয় তবে আয়ুষ্মাণ ভারতের সাহায্যে ৭৫ লক্ষ ভারতীয় এখনও পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা করিয়েছে। যখন গরিব রোগ আক্রান্ত হয়, তখন তারা জীবিত থাকার আশা ছেড়ে দেয়। কিন্তু আজ আমি শান্তিতে ঘুমাতে পারি কারণ আমার প্রকল্পে সাহায্য পাওয়া গরিবদের আশীর্বাদ আমার সঙ্গে রয়েছে।
12:20 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : রাজ্য সরকার যখন পকেন্দ্রীয় প্রকল্পের অনুমোদন দেবে, যদি দেয়! জানি না দেবে কী দেবে না। তবে যদি দে তবে আপনারা লাভবান হবেন।
12:17 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : এই সবের জন্যে পশ্চিমবঙ্গের পাশাপাশি বঙ্গপোসাগরের দ্বীপগুলিও লাভবান হবে।
12:15 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : এই বন্দরকে নতুন ভারতের প্রতীক হিসাবে তৈরি করতে হবে।
12:15 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : পর্যটনের ক্ষেত্রে আরও বড় পদক্ষেপ নিতে হবে।
12:14 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : আমরা জলশক্তি মন্ত্রক তৈরি করেছি। পাশাপাশি আলাদা মৎস্য মন্ত্রক তৈরি করেছি। কিষাণ ক্রেডিট কার্ডের সাহায্যে মৎস্যজীবীরা ঋণ পাচ্ছেন।
12:13 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : মৎস্যজীবীদের সুবিধা দিতে আমরা ব্লু রেভোলিউশন শুরু করেছি।
12:13 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : এই কারণে ব্যবসা করা সরলীকরণের ক্রমতালিকায় আরও উপরে উঠেছে ভআরত।
12:12 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : কলকাতা বন্দরের জন্যে বাংলাদেশ, নেপাল ও ভুটানের মতো দেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক আরও দৃঢ় হয়েছে।
12:11 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : গঙ্গাকে অসমের ব্রহ্মপুত্রের সঙ্গে যোগ করা হবে।
12:11 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : ২০২১ সালের মধ্যে যাতে গঙ্গায় বড় জাহাজ চলতে পারে তার জন্যে কাজ চলছে। ফারাক্কা ও হলদিয়ায় কাজ চলছে। গভীরতা বাড়ানোর কাজ চলছে।
12:10 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : কলকাতা বন্দর সমুদ্র তটেও রয়েছে, নদীতেও রয়েছে। হলদিয়া ও বারাণসীর মাধ্যমে জাহাজ চলাচল শুরু হয়ে গিয়েছে। আর আমি তো বারাণসীর সাংসদ, তাই সরাসরি আপনাদের সঙ্গে যুক্ত হয়েছি।
12:09 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : জলশক্তির মাধ্যমে সমগ্র উত্তর-পূর্বকে যোগ করা হবে।
12:08 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : সরকার সাগরমালা কার্যক্রম শুরু করেছে। এর মাধ্যমে দেশের পুরোনো বন্দরগুলির আধুনিকিকরণ ও নতুন বন্দর তৈরির ক্ষেত্রে কাজ করা হচ্ছে। আমরা এই কার্যক্রমের মাধ্য ৬৭৫টি প্রকল্প ইতিমধ্যেই চিহ্নিত করেছে।
12:07 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : গুজরাতের লোথাল থেকে পূর্বে কলকাতা বন্দর পর্যন্ত এই ৭০০০ কিলোমিটার লম্বা উপকূলের সাহায্যেই কয়েক শতক ধরে ব্যবসা ও সংস্কৃতির আদানপ্রদান জারি থাকে।
12:05 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : দেশের দুর্ভাগ্য যে সরকার থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও বাবাসাহেব আম্বেদকর চলে যাওয়ার পর তাদের কোনও পরামর্শের উপর নজর দেয়নি তৎকালীন সরকার।
12:04 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : এই দুইজন মিলেই দেশের নতুন সব প্রকল্পের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে গিয়েছিল। বাবাসাহেব আম্বেদকর ১৯৪৪ সালে এই কলকাতাতেই এসে বলেছিলেন যে দেশের জলপথকে আরও দৃঢ় করে গড় তুলতে হবে।
12:03 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের পাশাপাশি বাবাসাহেব আম্বেদকরকে মনে করতে চাইব। দেশ স্বাধীন হওয়ার পর এরা দুজন মিলে দেশের চেহারা বদলাতে সাহায্য করেছে।
12:02 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : হিন্দুস্তান এয়ারক্রাফ্ট ফ্যাক্টরি, চিত্তরঞ্জন লোকোমোটিভ ফ্যাক্টরি সহ বিভিন্ন উদ্যোগের পিছনে ছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।
12:01 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : কলকাতা বন্দরের নাম আমি ডক্টর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে নামাঙঅকিত করছি।
12:00 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : নতুন ভারতের প্রতীক হবে এই কলকাতা বন্দর।
12:00 PM, 12 Jan
প্রধানমন্ত্রী : অনেক মহান মানুষ এইখান থেকেই দুনিয়াতে তাদের সফরের সূচনা করে। কলকাতার এই পোর্ট ব্যবসায়িক ও আধ্মাত্মিক প্রতীক।
11:59 AM, 12 Jan
প্রধানমন্ত্রী : কলকাতা পোর্ট শুধু জাহাজ যাওয়া আসার স্থান নয়। এটা ইতিহাসের শাক্ষী। এই বন্দর ভারতকে স্বাধীনতা পেতে দেখএছে। সত্যাগ্রহ থেকে স্বচ্ছাগ্রহ পর্যন্ত দেশকে বদলতে দেখেছে।
11:58 AM, 12 Jan
প্রধানমন্ত্রী : এই পোর্টের অধুনিকীকরণে জন্যে কয়েকশ কোটি টাকার পরিকাঠামোগত প্রোজেক্টের শিলাণ্যাশ হয়েছে।
READ MORE

English summary
Latest live breaking news updates of 10th January 2020 of West Bengal, Kolkata and India in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X