সাঁঝোয়ান ও শ্রীনগর দুই হামলার দায়ই স্বীকার লস্কর-ই-তৈবার

  • Posted By:
Subscribe to Oneindia News

ফের উপত্যকায় পাকিস্তানের সন্ত্রাস ছড়ানোর প্রচেষ্টা সামনে এল। আন্তর্জাতিক শক্তির হুমকির পরও যে ভারতে সন্ত্রাসের বীজ বপনের কাজ পাকিস্তান থামায়নি তার ফের একবার প্রমাণিত হল। জম্মুর সাঁঝোয়ানের পাশাপাশি শ্রীনগরের করণ নগরে এদিন সকালে হামলার দায় স্বীকার করল পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর ই তৈবা।

সাঁঝোয়ান হামলায় পাকিস্তান যোগ প্রকাশ্যে, দায় স্বীকার লস্করের

শনিবার ভোরে সাঁঝোয়ানে সেনা ক্যাম্পে হামলা করে কয়েকজন জঙ্গি। তার মধ্যে চারজনকে নিকেশ করেছে সেনা। জঙ্গি হামলায় ৫ সেনা জওয়ান সহ এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। ঘটনায় মোট ৬জন সেনা ও ৬ জন সাধারণ নাগরিক আহত হয়েছেন।

এদিকে আজ সকালে শ্রীনগরের করণ নগরে সিআরপিএফ ক্যাম্পে জঙ্গি-সেনা গুলির লড়াই শুরু হয়। ঘটনায় আহত হয়ে পরে এক সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছেন।

এদিন সকালে দুজন সন্দেহজনক জঙ্গিকে পিঠে ব্যাগ ও হাতে একে৪৭ হাতে ঘুরতে দেখা যায়। সেনা এই খবর জানতে পেরে গুলি চালালে দুই জঙ্গি পালিয়ে যায়। তখনই হামলার আশঙ্কা করা হয়েছিল। এরপরে লস্কর জঙ্গিরাই নিজেদের দায় স্বীকার করে বার্তা দিল।

পাকিস্তানে বাসিন্দা হাফিজ সঈদ কিছুদিন আগেই সেদেশে গৃহবন্দি দশা থেকে মুক্তি পেয়ে কাশ্মীরে গোলমালের বার্তা দিয়েছিল। সেই ঘটনার কিছুদিনের মধ্যেই লস্কর জঙ্গিরা ফের একবার উপত্যকা অশান্ত করে তুলল।

English summary
Lashkar-e-Taiba claims responsibility of Sunjwan Army Camp and Karan Nagar terror attacks in Kashmir

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.