'চারা ঘোটালা'-য় আজ সাজা ঘোষণা, কত বছরের জন্য জেলে ঢুকবেন লালু

  • Posted By:
Subscribe to Oneindia News

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত লালুপ্রসাদ যাদবের কত বছরের হবে তা এদিন স্থির করবে রাঁচির বিশেষ সিবিআই আদালত। লালুর পাশাপাশি দোষী সাব্যস্ত বাকী ১৫জনেরও এদিন সাজা ঘোষণা হবে।

'চারা ঘোটালা'-য় আজ সাজা ঘোষণা, কত বছরের জেল হবে লালুর

বুধবার লালুর সাজা ঘোষণা হওয়ার কথা থাকলেও আদালতের এক আইনজীবী প্রয়াত হওয়ায় সাজা ঘোষণা পিছিয়ে এদিন মঙ্গলবার করা হয়েছে। মনে করা হচ্ছে সর্বোচ্চ সাজা পেতে পারেন আরজেডি সুপ্রিমো। সেক্ষেত্রে তিনি জামিনের আবেদন করতে পারবেন না। জেলেই ঢুকতে হবে।

তবে যদি লালুকে আদালত তিন বছরের কম সাজা শোনায় তাহলে সঙ্গে সঙ্গেই জামিনের আবেদন করে ছাড়া পেতে পারেন লালু। তবে সর্বোচ্চ সাজা রয়েছে সাত বছরের।

লালুর আইনজীবী এদিনও দাবি করেছেন যে লালুপ্রসাদের বয়স ৭০ বছরের উপরে হয়ে গিয়েছে। তাঁর বয়সের কথা মাথায় রেখে যাতে সর্বনিম্ন সাজা দেওয়া হয় তা আদালতের সামনে আবেদন করা হবে।

গতবছরের ২৩ ডিসেম্বর বিশেষ সিবিআই আদালত লালু সহ বাকীদের পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী বলে ঘোষণা করে জেলে পাঠায়। এই মামলা ছাড়াও পশুখাদ্য কেলেঙ্কারি নিয়ে আরও তিনটি মামলায় ট্রায়াল চলছে লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালু সহ মোট ১৫ জনের বিরুদ্ধে ৮৯.২৭ লক্ষ টাকা ১৯৯১ থেকে ১৯৯৪ সালের মধ্যে দেওঘর ট্রেজারি থেকে তছরুপ করে তোলার অভিযোগ প্রমাণিত হয়েছে।

English summary
Lalu Yadav sentencing: RJD chief faces maximum punishment in fodder scam

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.