• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচনের আগে পশুখাদ্য কেলেঙ্কারির একটি মামলায় জামিন লালুপ্রসাদের

পশুখাদ্য কেলেঙ্কারিতে তাঁর বিরুদ্ধে একটি মামলায় জামিন পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। কিন্তু আপাতত তাঁকে সংশোধনাগারেই থাকতে হবে। ঝাড়খণ্ড আদালত চাইবাসা কোষাগার মামলায় জামিন মঞ্জুর করে। পশুখাদ্য কেলেঙ্কারির অভিযোগে তাঁর বিরুদ্ধে এই মামলা চলছে। ৫০ হাজার টাকার দুটি ব্যক্তিগত বন্ডে লালুপ্রসাদকে জামিন দেয় আদালত।

সেনার ভুল শোধরানোর বার্তা, মৃতদের পরিবারেরর সঙ্গে সাক্ষাৎ কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের

দুমকা কোষাগার মামলায় এখনও নিস্তার মেলেনি

দুমকা কোষাগার মামলায় এখনও নিস্তার মেলেনি

কিন্তু পশুখাদ্য কেলেঙ্কারিতে একাধিক মামলায় দোষী সাব্যস্ত হওয়া লালুপ্রসাদকে আপাতত সংশোধনাগারেই থাকতে হবে। কারণ পশুখাদ্য কেলেঙ্কারিতে দুমকা কোষাগার মামলায় এখনও নিস্তার মেলেনি লালুর। এদিকে রাঁচির রাজেন্দ্র ইনস্টিউট অফ মেডিকেল সায়েন্সে চিকিৎসাধীন থাকাকালীন লালুর সমস্ত রিপোর্ট চেয়েছে হাইকোর্ট।

১৯৯২-৯৩ সালে অবিভক্ত বিহারে এই কেলেঙ্কারি হয়

১৯৯২-৯৩ সালে অবিভক্ত বিহারে এই কেলেঙ্কারি হয়

১৯৯২-৯৩ সালে অবিভক্ত বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন লালুপ্রসাদ। সেইসময় চাইবাসা জেলার সরকারি কোষাগার থেকে ৩৩.৬৭ কোটি টাকা পশুখাদ্য কেলেঙ্কারির অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ২০১৮-র জানুয়ারিতে রাঁচির বিশেষ সিবিআই আদালত লালুকে দোষীসাব্যস্ত করে। পাঁচ বছরের কারাদণ্ডের রায় শোনায় আদালত। পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এই মামলায় আরও ৫০ জন দোষীসাব্যস্ত হয়।

 লালুর এই জামিন দলকে বড় স্বস্তি দেবে

লালুর এই জামিন দলকে বড় স্বস্তি দেবে

তবে বিহার নির্বাচনের আগে লালুর এই জামিন দলকে বড় স্বস্তি দেবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। আরজেডি প্রচারে ঝড় তুলতে পারে এই ইস্যুতে। যদিও তাঁকে এখনও সংশোধানাগারেই থাকতে হবে। এদিকে খবর মিলেছে যে আরজেডির প্রার্থীদের ইন্টারভিউ নিচ্ছেন স্বয়ং লালু। জেল হাসপাতালে বসেই সেই কাজ তিনি করছেন।

হাসপাতালে লালুর 'দরবার' নিয়ে অভিযোগ

হাসপাতালে লালুর 'দরবার' নিয়ে অভিযোগ

প্রসঙ্গত, এর আগেও বিজেপির তরফে হাসপাতালে লালুর 'দরবার' নিয়ে অভিযোগ তোলা হয়েছিল। চারটি পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষীসাব্যস্ত হন লালুপ্রসাদ যাদব। তাঁর ১৪ বছরের কারাদণ্ড হয়। যদিও এর মাঝে দীর্ঘ সময় ধরে রাঁচির রাজেন্দ্র ইনস্টিউট অফ মেডিকেল সায়েন্সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

ভোটগ্রহণ থেকে জয়-পরাজয় নির্ধারণ, কীভাবে নির্বাচন হয় মার্কিন যুক্তরাষ্ট্রে, জানুন খুঁটিনাটি

English summary
Lalu Prasad Yadav given bail in one of the four cases against him in fodder scam case by Jharkhand HC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X