• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি-সঙ্গ ছেড়ে মহাজোটে ফিরতে চেয়েছিলেন নীতীশ! লোকসভার আগে বোমা লালুর

মহাজোটে ফিরতে চেয়েছিলেন নীতীশ কুমার! এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন খোদ লালু প্রসাদ যাদব। একইসঙ্গে তিনি দাবি করেছেন বিহারের বর্তমান মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর তিক্ততা নেই, তবে বিশ্বাসটা একেবারেই চলে গিয়েছে। মহাজোট ছেড়ে নীতীশ বিজেপির হাত ধরাতেই তাঁর বিশ্বাসে চিড় ধরেছে। এ নিয়ে আরও চাঞ্চল্যকর দাবি করেছেন লালুপ্রসাদ।

লালুর দাবি, নস্যাৎ কিশোরের

লালুর দাবি, নস্যাৎ কিশোরের

লোকসভা নির্বাচনের ঠিক প্রাক্কালে দীর্ঘদিনের বন্ধু নীতীশ কুমারকে নিয়ে লালুপ্রসাদ যাদবের এই বিস্ফোরক দাবি কার্যত উড়িয়ে দিয়েছেন প্রশান্ত কিশোর। লালু দাবি করেছিলেন, নীতীশের মহাজোটে ফেরার প্রস্তাব নিয়ে তাঁর কাছে পাঁচ বার এসেছিলেন প্রশান্ত কিশোর। প্রকাশ হতে চলা ‘গোপালগঞ্জ টু রাইসিনা : মাই পলিটিক্যাল জার্নি' বইতে তিনি এই দাবি করেছেন।

ছ-মাসের মধ্যেই ফের মহাজোটে!

ছ-মাসের মধ্যেই ফের মহাজোটে!

নলীন বর্মার সঙ্গে লালুপ্রসাদ যাদব স্বয়ং এই বইটি লিখছেন। এই বইতেই লালুপ্রসাদ দাবি করেন, বিহারে মহাজোট ভেঙে বিজেপির হাত ধরার ছ-মাসের মধ্যেই ফের মহাজোটে ফিরতে চেয়েছিলেন নীতীশ কুমার। আর নীতীশের সেই প্রস্তাব নিয়ে তাঁর কাছে এসেছিলেন জেডিইউ-এর সহ সভাপতি প্রশান্ত কিশোর।

এক-আধবার নয়, পাঁচবার

এক-আধবার নয়, পাঁচবার

লালুর দাবি, এক-আধবার নয়, পাঁচবার তিনি এসেছিলেন। তাঁকে বোঝানোর চেষ্টা করেছিলেন। ধর্মনিরপেক্ষ মহাজোটে ফিরতে তিনি লিখিত প্রতিশ্রুতি চেয়েছিলেন। তাহলে বিজেপির সঙ্গ ছেড়ে তিনি বেরিয়ে আসবেন। এবং যোগ দেবেন মহাজোটে। কিন্তু কেন তিনি প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন, তার উত্তরও রয়েছে।

তিক্ততা নেই, বিশ্বাসে চিড়

তিক্ততা নেই, বিশ্বাসে চিড়

তিনি বলেন, নীতীশের প্রতি তিক্ততা না থাকলেও, বিশ্বাসটা একেবারেই হারিয়ে ফেলেছিলাম। ২০১৫-তে মহাগঠবন্ধনের পক্ষে যাঁরা ভোট দিয়েছিলেন বিজেপির বিরুদ্ধে, তাঁদের সঙ্গে প্রতারণা করেছিলেন নীতীশ কুমার। নীতীশকে ফের মহাগঠবন্ধনে জুড়লে, সাধারণ মানুষ কী প্রতিক্রিয়া দেবেন, তা নিয়ে সংশয়ে ছিলাম আমরা।

[আরও পড়ুন: মোদীর সভায় এবার জ্বলজ্বল করবে মমতার নিশান! এক মাঠ দুই মঞ্চ, জোর বিতর্ক ]

লালুর দাবি নস্যাৎ

লালুর দাবি নস্যাৎ

তবে লালুর দাবি ফুৎকারে উড়িয়ে দিয়েছে জেডিইউ। প্রশান্ত কিশোরের পাশাপাশি লালুর দাবি নস্যাৎ করে দিয়েছেন কেসি ত্যাগীও। তাঁদের দাবি, নীতীশ কুমার মহাজোটে কখনই ফিরতে চাননি। দুর্নীতির সঙ্গে নীতীশ কুমার কখনই আপস করবেন না। তাঁর মহাগঠবন্ধন থেকে বেরিয়ে আসার অন্যতম কারণ ছিল দুর্নীতি।

[আরও পড়ুন:বাংলা কার দখলে, কার ঝুলিতে ক'টি আসন, সাম্প্রতিক সব সমীক্ষার রিপোর্ট একনজরে]

লালুর দাবিকে সমর্থন তেজস্বীর

লালুর দাবিকে সমর্থন তেজস্বীর

লালুর দাবিকে সমর্থন জানিয়েছেন তেজস্বীও। তিনি বলেন, মহাগঠবন্ধনে ফিরতে নীতীশ কুমার একাধিকবার বাবাকে, আমাকে, এমনকী কংগ্রেস নেতাদেরও মেসেজ করেছিলেন। প্রশান্ত কিশোর বলেন, তিনি দেখা করেছিলেন ঠিক, কিন্তু তাঁর কারণ ছিল অন্য। তা জানালে অস্বস্তিতে পড়বেন লালুজিই।

[আরও পড়ুন: ২০১৯ লোকসভা নির্বাচনের আগে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সৌমিত্র ]

English summary
Lalu Prasad Yadav demands Nitish Kumar wanted to return in Big alliance. Lalu demands this in his biographi,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X