• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবরি ধ্বংসের কলঙ্ক মুছে যেতেই মুখ খুললেন লালকৃষ্ণ আডবাণী, যা বললেন বিজেপির লৌহপুরুষ

বাবরি মসজিদ ধ্বংসের মামলার রায়কে আমি আন্তরিকভাবে স্বাগত জানাই। এই রায়ে আমার ব্যক্তিগত ও বিজেপি-র বিশ্বাস এবং রাম জন্মভূমি আন্দোলনের অঙ্গীকার প্রতিষ্ঠিত। আজ লখনউয়ে সিবিআই-এর বিশেষ আদালতে বাবরি মসজিদের রায় ঘোষণার পর এই মন্তব্য করলেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী।

সিবিআই বিশেষ আদালতে বাবরি মসজিদের রায় ঘোষণা

সিবিআই বিশেষ আদালতে বাবরি মসজিদের রায় ঘোষণা

দীর্ঘ ২৮ বছরের অবসানের পর আজ লখনউয়ের সিবিআই বিশেষ আদালতে বাবরি মসজিদের রায় ঘোষণা করে বিচারক সুরেন্দ্রকুমার যাদব। লালকৃষ্ণ আডবাণী, উমা ভারতী, মুরলি মনোহর যোশীসহ জীবিত ৩২ জন অভিযুক্তকে বেকসুর খালাস করা হয়। পর্যাপ্ত প্রমাণের অভাবেই এই রায় বলে জানানো হয়।

মুরলী মনোহর যোশীও মামলার রায়ে খুশি

মুরলী মনোহর যোশীও মামলার রায়ে খুশি

রায়কে স্বাগত জানিয়ে একের পর এক প্রতিক্রিয়া আসতে শুরু করে বিজেপি-র তরফ থেকে। রাজনাথ সিং টুইটারে লেখেন , '৩২ জন অভিযুক্তকে বেকসুর খালাস করা হয়েছে। এর থেকে এটাই প্রমাণ হয় যে, যতই দেরি হোক না কেন ন্যায় বিচার হয়েছে।' অন্যতম অভিযুক্ত মুরলী মনোহর যোশীও মামলার রায়ে খুশি।

কী বললেন যোগী ?

কী বললেন যোগী ?

এই মামলা নিয়ে প্রতিক্রিয়া দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন , 'এটি প্রমাণ করে যে, তৎকালীন কংগ্রেস সরকার সাধু, বিজেপি নেতা, বিশ্ব হিন্দু পরিষদ কর্মকর্তাদের ভুয়ো মামলায় ফাঁসিয়েছে। শুধুমাত্র ভোট ব্যাঙ্কের রাজনীতির জন্য। এই ষড়যন্ত্রে দায়ীদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।'

সিবিআই বিশেষ আদালতের বিচারক যা বললেন

সিবিআই বিশেষ আদালতের বিচারক যা বললেন

এদিন সিবিআই বিশেষ আদালতের বিচারক রায় ঘোষণার সময় বলেছিলেন, 'বাবরি মসজিদ ধ্বংস পূর্ব-পরিকল্পিত নয়। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ নেই। সিবিআই-এর পেশ করা ভিডিও এবং অডিওর সত্যতা যাচাই করা যায়নি। যারা গম্বুজের চূড়ায় উঠেছিল, তারা সমাজ-বিরোধী ছিল। তবে সভাস্থলে নেতাদের দেওয়া বক্তৃতার অডিও স্পষ্ট নয়।'

বাবরি মামলায় বেকসুর খালাস আডবাণী, যোশী সহ অভিযুক্ত সবাই

২৮ বছরের দীর্ঘ প্রতিক্ষা, শেষ পর্যন্ত বাবরি মামলায় শাপমুক্ত লৌহপুরুষ লালকৃষ্ণ আডবাণী!

English summary
Lal Krishna Advani speaks up welcoming verdict on Babri Masjid case by CBI special court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X