• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ থেকে বিশেষ লোকাল ট্রেনে মহিলা যাত্রীদের ছাড়, বড় ঘোষণা রেলমন্ত্রী পীযূষ গোয়েলের

লোকাল ট্রেন স্বাভাবিক হবে কবে এই নিয়ে একাধিক রাজ্যে ক্ষোভ দানা বাঁধতে শুরু করেছে সাধারণ মানুষের মধ্যে। স্টেশনের হকার থেকে ট্রেনের হকাররা সবাই কঠিন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। এরই মধ্যে সুখবর শোনাল কেন্দ্রীয় রেল মন্ত্রক। আজ থেকে মুম্বইয়ে স্পেশাল লোকাল ট্রেনে মহিলা যাত্রীদের সফরের অনুমতি দেওয়া হয়েছে। তবে তার জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছে রেলমন্ত্রক।

 লোকাল ট্রেনে মহিলা যাত্রীদের ছাড়

লোকাল ট্রেনে মহিলা যাত্রীদের ছাড়

করোনা সংক্রমণের মধ্যে বড় পদক্ষেপ করল রেলওয়ে। আজ থেকে মুম্বইয়ের বিশেষ লোকাল ট্রেনে মহিলা যাত্রীদের সফরের অনুমতি দেওয়া হয়েছে। আজ থেকে কেবল মাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের পাশাপাশি মহিলা যাত্রীরাও লোকাল ট্রেনে সফর করতে পারবেন বলে জানিয়েছে রেলমন্ত্রক।

 সময় মেনে সফর

সময় মেনে সফর

লোকাল ট্রেনে মহিলা যাত্রীদের সফরের জন্য নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে। সকাল ১১টা থেকে দুপুর ৩টে এবং সন্ধে সাতটার পর থেকে মহিলা যাত্রীরা সেই বিশেষ লোকাল ট্রেনে সফর করতে পারবেন। তার আগে তাঁরা সফর করতে পারবেন না। তবে জরুরি পবিষেবার সঙ্গে যুক্ত মহিলা যাত্রীরা আগেও সফর করতে পারবেন ট্রেনে। এই মহিলা যাত্রীদের সফরের সময় টিকিট দেওয়া হবে। তখন আর কিউ আর কোড দেখা হবে না।

করোনা বিধি মেনে ট্রেনে সফর

করোনা বিধি মেনে ট্রেনে সফর

তবে ট্রেনে সফরের সময় সব মহিলা যাত্রীকে করোনা বিধি মেনে চলতে হবে। মুখে মাস্ক বাধ্যতামূলক এবং নিজেদের মধ্যে দূরত্ব বজায় রেখে ট্রেনের কামড়ায় সফর করতে হবে। কড়া নির্দেশিকা জারি করেছে রেলমন্ত্রক। কোনও রকম ঝুঁকির সফর করতে দেওয়া হবে না।

 রাজ্যে কবে লোকাল ট্রেন

রাজ্যে কবে লোকাল ট্রেন

রাজ্যে কবে লোকাল ট্রেন চালু হবে এই নিয়ে সরব হয়েছেন হকাররা। দীর্ঘ ৭ মাস ট্রেন বন্ধ থাকায় রুটি রুজিতে টান পড়েছে রেলের হকারদের। অবিলম্বে লোকাল ট্রেন চালুর দাবি জানিয়েছেন তিনি। কবে করোনা সংক্রমণ আবার যেভাবে বাড়তে শুরু করেছে তাতে লোকাল ট্রেন চালু হওয়ার কোনও আশা দেখা যাচ্ছে না।

English summary
Lady passengers are allow in Mumbai local train from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X