• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিনের উন্নত প্রযুক্তির সেন্সরকে উপেক্ষা করে লালফৌজের টুঁটি টিপে ধরে ভারত! কিছু তথ্য

কার্যত সমস্ত আটঘাঁট বেঁধেথই লড়াইয়ের পারদ চড়াতে এসেছিল চিন। কিন্তু যুদ্ধের পেশীবল আর যুদ্ধবিদ্যায় ড্রাগন বাহিনীকে মাত দিয়ে দেয় ভারতীয় সেনা। ২৯-৩০ অগাস্টের রাতে লাদাখে কী ঘটেছে, তা এতক্ষণে সকলের কাছেই স্পষ্ট। একনজরে দেখে নেওয়া যাক চিনের উন্নত প্রযুক্তিতে সেই রাতে কিভাবে হার মানায় ভারত।

চিন কিভাবে আক্রমণ শানায়?

চিন কিভাবে আক্রমণ শানায়?

সংবাদসংস্থা এএআইয়ের খবর অনুযায়ী, চিনের সেনা একাধিক অ্যাডভান্সড ক্যামেরা লাদাখের বুকে লাগিয়ে রেখেছে। যাতে ভারতীয় সেনার গতিবিধি তারা নজরে রাখতে পারে। এই উন্নত প্রযুক্তির ক্যামেরা ছাড়াও চিনের দখলে রয়েছে কিছু সেন্সর।

 ভারত জিতে নেয় যুদ্ধের ময়দান

ভারত জিতে নেয় যুদ্ধের ময়দান

চিনের তাবড় প্রযুক্তিবিদের হাতে তৈরি সেন্সরকে সঙ্গে নিয়েও ভারতীয় সেনার সাহসের সামনে টিকতে পারেনি চিন। উল্লেখ্য, মূলত চিন লক্ষ্য রাখে যে তাদের আয়ত্তে থাকা এলাকায় ভারতীয় সেনা ঢুকছে কি না। আর বেগতিক দেখলেই পদক্ষেপ নিতে উদ্যত হয়।

 ভারত এলাকা দখল করতেই....

ভারত এলাকা দখল করতেই....

এদিকে, সোমবার রাতেই জানা গিয়েছে যে লাদাখের একটি পরিত্যক্ত উঁচু এলাকাতে ভারত দখল নিতেই, সেখান থেকে চিন নিজের যাবতীয় নজরদারির ক্যামেরা সরিয়ে নিয়েছে। সরানো হয়েছে সেন্সর। যে সমস্ত জিনিসকে পেরিয়ে ভারত সোমবার রাতে এই উঁচু এলাকার দখল নিয়েছিল।

প্রস্তুতিতে ভারতীয় সেনা

প্রস্তুতিতে ভারতীয় সেনা

ভারতের স্পেশ্যাল অপরেশনস ইউনিট , শিখ লাইট ইনফ্যান্ট্রি ট্রুপসের মিলিত অভিযানে সোমবার রাতে ভারত অসাধ্য সাধন করেছে। এদিকে, চিনের তরফ থেকে পাল্টা যেকোনও রকম পরিস্থিতি মোকাবিলায় ভারত যুদ্ধট্যাঙ্ক প্রস্তুত রেখেছে লাদাখে। মোতায়েন রয়েছে বহু সেনা জওয়ান।

ট্রেকিং করে ব্ল্যাকটপ আর থাকুং হাইটে চড়ে বসেছে ৫০০ চিনা জওয়ান, কোন দূরভিষন্ধিতে শান লালফৌজের

English summary
Ladakh standoff,how India defeated Chinese army who came with Cameras and sensors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X