• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে প্যানগংয়ের দক্ষিণ প্রান্তে দাপট ধরে রাখল ভারতীয় সেনা! কী ঘটেছে উত্তেজনাপ্রবণ এলাকায়

২৯-৩০ অগাস্ট থেকেই ক্রমাগত ভারত -চিন দ্বন্দ্ব মাথাচাড়া দিতে থাকে। নতুন করে লাদাখে ফের সংঘাতের আবহ তৈরি হয় চিনের আগ্রাসনের জেরে। এরপর লাদাখে কী পরিস্থিতি, কতটা এলাকাকে নিজের দখলে রেখেছে ভারত, দেখে নেওয়া যাক।

ভারতের পাখির চোখ

ভারতের পাখির চোখ

লাদাখ শাসন করতে গেলে আগেই উঁচু এলাকার দখল প্রয়োজন ছিল। আর সেক্ষেত্রে ভারতীয় সেনা অনেকটাই সাফল্য পেয়েছে। জানা গিয়েছে, স্প্যানগার গ্যাপ এলাকা এই মুহূর্তে সেখানে প্রাসঙ্গিক হয়ে যাচ্ছে।কারণ সেখান দিয়েই ট্রুপ যাতায়াত করতে পারে। আর এই এলাকাই এখন ভারতের পাখির চোখ।

 ভারতীয় সেনার দখলে কী কী এলাকা?

ভারতীয় সেনার দখলে কী কী এলাকা?

দক্ষিণ প্যানগং এলাকায় বহু অঞ্চল এই মুহূর্তে ভারতীয় সেনা দখলে রেখেছে। প্যানগংকে ঘিরে বহু উঁচু জায়গা থেকে ভারত নিচে চিনের সেনাকে নজরে রাখছে বলে এক সর্বভারতীয় চ্যানেল সবত্রের খবর।

লালফৌজ কী চাইছে?

লালফৌজ কী চাইছে?

জানা যাচ্ছে, ভারতের এলাকা দখলের জন্য লালফৌজ মরিয়া হয়ে একটি নতুন রাস্তা খোঁজার চেষ্টা চালাচ্ছে। যে পথ ধরে তারা লাদাখ দমন করতে পারবে। আর সেখানেই বাঝ সেধেছে ভারত।

 ২৯-৩০ অগাস্ট রাতে কী ঘটে?

২৯-৩০ অগাস্ট রাতে কী ঘটে?

জানা গিয়েছে, উঁচু এলাকা দখলের চেষ্টাতেই প্যানগংয়ের দক্ষিণ প্রান্ত বরাবর চিনের সেনা এগোতে থাকে চুপিসারে। এরপর চিন সেনার কাথে ট্রেকিংয়ের সরঞ্জাম ও দড়ি খুঁজে পেতেই ভারতীয় সেনা নিশ্চিত হয়ে গিয়েছে, যে ক্রমাগত লাদাখে উঁচু এলাকা দখল করাকেই পাখির চোখ করে নিয়েছে চিন।

সুপ্রিম কোর্টের রায়ে সাময়িক স্বস্তি টেলিকম সংস্থাগুলির! বকেয়া মেটাতে মিলল ১০ বছরের সময়সীমা

English summary
Ladakh stand off update, India Now In Control Of South Pangong Area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X