• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখের জমিতে চিনের পদার্পণ কতদূর! মস্কো বৈঠকের পর প্রশ্ন তুলে সরব রাহুল , আসাদউদ্দিনরা

  • |

ভারত চিন দ্বিপাক্ষিক বৈঠক নিয়ে শুক্রবার সকালেই দুই দেশের যৌথ বিবৃতি সামনে আসে। আর সেই যৌথ বিবৃতি নিয়ে এ বার মোদী সরকারকে খোঁচা দিতে ছাড়েনি বিরোধীরা। কংগ্রেসের তরফে রাহুল গান্ধী ও এআইএমএম থেকে আসাদউদ্দিন ওয়েইসি প্রশ্ন তোলেন, লাদাখে ভারতের জমিতে চিনের পদার্পণ নিয়ে।

 রাহুলের খোঁচা

রাহুলের খোঁচা

ভারত ও চিন ৫ পয়েন্ট প্ল্যান নিয়ে লাদাখকে শান্ত করার জন্য ডিসএনগেজমেন্টের রাস্তা বের করে একটি যৌথ বিবৃতি প্রকাশ করে। যেখানে দুই দেশ বেশ কয়েকটি বিষয়ে সহমত হয়েছে। তার পর রাহুল গান্ধী এক টুইট বার্তায় প্রশ্ন তোলেন, 'চিনারা আমাদের জমি নিয়ে নিয়েছে। কখন জিওআই এটাকে ফিরিয়ে আনার প্ল্যান করছে? নয়তো এটাও কি 'অ্য়াক্ট অফ গড' বলে বিবেচিত হবে? '

আসাদউদ্দিন সুর তুললেন

আসাদউদ্দিন সুর তুললেন

এদিকে, এআইএমএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি সুর চড়িয়ে প্রশ্ন তোলেন যৌথ বিবৃতিতে কোথাও কেন নেই যে , এপ্রিলে দুই দেশের সেনা যেখানে ছিল, সেখানেই ফিরে যেতে হবে? তারপরই জয়শঙ্করকে নিশানা করে তাঁর প্রশ্ন, তাহলে কি ভারতের সীমা রেখায় কোনও চিনা সেনা জওয়ান নেই এখন?

 রাজনাথকে কটাক্ষ

রাজনাথকে কটাক্ষ

এরপরই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে খোঁচা দিয়ে ওয়েইসি প্রশ্ন করেন, সরকারের স্পষ্ট করা উচিত যে মস্কো বৈঠকে তাহলে এমনকি ঘটল, যার পর ফের কমান্ডার পর্যায়ের বৈঠকই লাদাখ সংঘাত সমাধানে গুরুত্ব পাচ্ছে?

 সরকার ও সেনা নিয়ে বক্তব্য

সরকার ও সেনা নিয়ে বক্তব্য

ওয়েইসির দাবি, রাজনৈতিকভাবে যখন ব্যর্থতা দেখা যাচ্ছে লাদাখ ইস্যুতে, তখন সেই রাজনৈতিক ব্যর্থতার দায় কেন সেনার ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে? তিনি বলেন, এপর্যন্ত সেনা পর্যায়ের বৈঠক কোনও নতুন রাস্তা দেখাতে পারেনি লাদাখ সংঘাত ঘিরে।

English summary
Ladakh stand off tension, Rahul Gandhi, Owaisi asks have we given up territory to Modi Government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X