• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কোনও শক্তি ভারতীয় সেনাকে রুখতে পারবে না টহলদারি থেকে',লাদাখ নিয়ে দিল্লির বুক থেকে হুঙ্কার রাজনাথের

লাদাখে সংঘাতের মূল কারণ কী? এই নিয়েই রাজ্যসভায় বিরোধীদের প্রশ্নের মুখে পড়েন রাজনাথ। দেশের প্রতিরক্ষামন্ত্রী এদিন রাজ্যসভায় লাদাখ সম্পর্কে বক্তব্য রাখতে ওঠেন। সেই সময় সওয়াল জবাব চলাকালীন , লাদাখ সংঘাতের আসল কারণ নিয়ে প্রশ্ন ওঠে। যার জবাবে কার্যত দিল্লির বুক থেকে বেজিংয়ের প্রতি হুঙ্কার দেন রাজনাথ ।

'ওটাই আসল কারণ আমাদের লড়াইয়ের..'

'ওটাই আসল কারণ আমাদের লড়াইয়ের..'

লাদাখে ভারতীয় সেনার টহলদারির এলাকা ও টহলদারির ধরন নিয়ে প্রশ্ন করেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী তথা কংগ্রেস নেতা এ কে অ্যান্টনি। সেই সময় রাজনাথ সিং জানান, ভারতীয় সেনা নিজের টহলদারির ঘরানা পরিবর্তন করেনি বা করবে না। যেভাবে আগে টহলদারি করা হত তেমনটাই করা হচ্ছে পূ্ব লাদাখ সীমান্তে।

 দিল্লি থেকে হুঙ্কার রাজনাথের

দিল্লি থেকে হুঙ্কার রাজনাথের

' কোনও শক্তি ভারতীয় সেনাকে রুখতে পারবে না টহলদারি থেকে' এই বক্তব্য দিয়েই রাজনাথ সিং সাফ জানান যে, লাদাখের বুকে ভারত যে দাপট ধরে রেখে আগে টহলদারি করছিল, এখনও তাইই করবে।

 প্রতিরক্ষার গোপন বিষয় নিয়ে রাজনাথের বক্তব্য

প্রতিরক্ষার গোপন বিষয় নিয়ে রাজনাথের বক্তব্য

এদিন রাজনাথ সিংয়ের জন্য প্রতিরক্ষা ক্ষেত্রের বিভিন্ন দিক নিয়ে প্রশ্নবাণ ছুটে আসে। সেই মর্মে তিনি জানান, প্রতিরক্ষার খাতিরে কিছু বিষয় গোপন রাখতে হয়। আর তা তিনি সংসদে জানাতে পারবেননা। তখনই স্পিকারের চেয়ার বসা বেঙ্কাইয়া নাইডু জানান, লাদাখ প্রসঙ্গে গভীর বিষয়গুলি নিয়ে বিরোধীদের সঙ্গে আলাদা বৈঠক ডাকুক সরকার। যেখানে সরকার সমস্ত প্রশ্নের উত্তর দিতে পারবে।

'১৩০ কোটি ভারতবাসীকে জানাই দেশ....'

'১৩০ কোটি ভারতবাসীকে জানাই দেশ....'

রাজনাথ সিং এদিন বলেন, যুদ্ধ শুরু করা খুব সহজ। তবে তা শেষ করা খুবই কঠিন। এরপরই তিনি সুর চড়িয়ে বলেন, '১৩০ কোটি ভারতবাসীকে বলতে চাই, আমরা দেশকে মাথা নত রতে দেব না। আমরা কারোর সামেন মাথা নোয়াব না। আর আমাদের কোনও ইচ্ছাও নেই যে আমাদের সামনে কেউ মাথা নত করুক।'

 কথায় এক কাজে অন্য

কথায় এক কাজে অন্য

এর আগে এদিন নিজের বক্তব্যের শুরুতেই রাজনাথ সিং জানান, চিনের কথা একরকম, আর কাজ আরেক রকম। দুটির মধ্যে কোনও মিল নেই। উল্লেখ্য, লাদাক প্রসঙ্গে মস্কো বৈঠক সহ একাধিক বৈঠকের অভিজ্ঞতার পর এমনই বার্তা দিয়েছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী।

'চিন অবৈধভাবে ভারতের ৩৮ হাজার স্কোয়ার কিলোমিটার দখল করে রেখেছে', রাজ্যসভায় মুখ খুললেন রাজনাথ

English summary
Ladakh stand off , Rajnath Singh says, No Force Can Stop Army From Patrolling
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X