• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাত ধীরে ধীরে কোন দিকে এগিয়ে যাচ্ছে! সেনা থেকে কূটনৈতিক শক্তি ঘিরে মুখ খুললেন জয়শঙ্কর

  • |

ক্রমেই শীতকালীন সংঘাতের জন্য লাদাখের উঁচু পার্বত্য এলাকায় রসদ সাজিয়ে নিচ্ছে ভারত। চিনের সেনা মোতায়েনের সঙ্গে নিজেদের তরফে যোগ্য সেনা মোতায়েন করে ভারত সীমান্তে বাহুবল বাড়াচ্ছে ভারতীয় সেনা। একনজরে দেখে নেওয়া যাক গোটা পরিস্থিতি নিয়ে বিদেশমন্ত্রী জয়শঙ্কর কী বলেছন।

জয়শঙ্করের বার্তা

জয়শঙ্করের বার্তা

বিদেশমন্ত্রী জয়শঙ্কর এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, লাদাখ সংঘাত নিয়ে অনেকেই নিজের মতে করে ভবিষ্যদ্বাণী করে যাচ্ছেন। তবে , ময়দানে ক্রমাগত যুদ্ধের আমেজ শান্ত করার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে ভারত।

 কূটনীতি থেকে সেনা পর্যায়ে প্রচেষ্টা

কূটনীতি থেকে সেনা পর্যায়ে প্রচেষ্টা

জয়শঙ্কর জানান, কূটনীতি থেকে সেনা পর্যায়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত, যাতে চিনের সঙ্গে লাদাখ সংঘাতের পরিস্থিতি ঠান্ডা করা যায়। শুধু তাই নয়, নিজেদের স্বার্থ অক্ষুণ্ণ রেখেই ভারত যাবতীয় আলোচনার রাস্তা চিনের সঙ্গে খোলা রাখছে বলে জানান বিদেশমন্ত্রী।

এখনও শেষ হয়নি!

এখনও শেষ হয়নি!

জয়শঙ্করের দাবি, খেলা শেষ হওয়ার আগেই কিছু উপসংহার বেছে নেওয়া ঠিক নয়। এখনও লাদাখ পরিস্থিতি অর্ধেক রাস্তায় রয়েছে। সর্বোতভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা হচ্ছে। ফলে শেষ পর্যন্ত লাদাখে কী ঘটে , সেদিকে নজর রাখার বার্তা দিয়েছেন বিদেশমন্ত্রী।

 লাদাখে রণসজ্জা

লাদাখে রণসজ্জা

এদিকে, চিন ও ভারতের সেনা ক্রমেই লাদাখে রণসজ্জা বাড়িয়ে যাচ্ছে, সেনা মোতায়েন থেকে শুরু করে যুদ্ধাস্ত্র, ট্যাঙ্ক মোতায়েন করে রেখেছে দুই দেশের সেনাই। সীমান্তে কয়েকশো কিলোমিটারের দূরত্বে থাকা দুই সেনাবাহিনীর অবস্থান ঘিরে স্বভাবতই উত্তেজনার পারদ চড়ছে।

Positive Story : কলকাতাঃ বিশ্বের প্রথম ১০০ বিজ্ঞান নগরীর তালিকায় স্থান কলকাতার, গর্বে বুক ভরে যাচ্ছে শহরবাসীর

English summary
Ladakh stand off , Jaishankar says, Don't pre-empt the end result, have faith in our armed forces
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X