• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে ভারতীয় সেনার হাতে চিনের লালফৌজের জওয়ান ধৃত! ক্রমেই চড়ছে পারদ

লাদাখের (Ladakh) চুমার ডেমচকে এক চিনের সেনা জওয়ান (PLA soldire) ধরা পড়েছে ভারতীয় সেনার হাতে। ঘটনায় রীতিমতো পারদ চড়তে শুরু করেছে। তবে সেই সেনা জওয়ান কী কারমে ভারতীয় সেনার হাতে ধরা পড়েছে , তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে শুরু হয়েছে তদন্ত।

কেন গ্রেফতারি?

কেন গ্রেফতারি?

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে,চিনের ওই সেনা জওয়ান লাদাখের চুমার-ডেমচক এলাকায় প্রবেশ করেছিল। যার ফলেই ভারতীয় সেনা তাকে ধরে ফেলে। অবৈধভাবে ভারতের সীমানায় পা রাখতেই ওই লালফৌজ জওয়ানকে পাকড়াও করা হয়েছে বলে খবর।

 কবে চিনে ফিরতে পারবে ধৃত?

কবে চিনে ফিরতে পারবে ধৃত?

ভারতীয় সেনা সূত্রের খবর নির্দিষ্ট নিয়ম মেনে ওই লালফৌজের জওয়ানকে চিনে ফিরিয়ে দেওয়া হবে। তবে তার আগে দুই দেশের সীমান্ত সংক্রান্ত বিভিন্ন নিয়ম পালন করতে হবে।

 'এক ইঞ্চি জমি ছাড়া হবে না'

'এক ইঞ্চি জমি ছাড়া হবে না'

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগেই জানিয়েছিলেন যে ' আমার মনে হয় দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে এবিষয়ে (চিন ভারত আলোচনায় কী চলছে) মন্তব্য করা উচিত হবে না। তবে আমি প্রধানমন্ত্রী মোদীর সুরে সুর মিলিয়ে বলতে পারি, এক ইঞ্চি জমিও ছাড়া হবে না।'

চিন ভারতের অষ্টম বৈঠক আসন্ন

চিন ভারতের অষ্টম বৈঠক আসন্ন

এদিকে, চলতি সপ্তাহে লাদাখ সীমান্তে ভারত ও চিনের অষ্টম পর্যায়ের সেনা বৈঠক আসন্ন। ভারতীয় সেনার তরফে সেই বৈঠক নিয়ে বিভিন্ন ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এমন পরিস্থিতিতে লাদাখে লালফৈজের সেনার ভারতের হাতে ধরা পড়ার ঘটনা রীতিমত প্রাসঙ্গিক।

সাবেকি ঘরানার পুজোকে এবার তুলে ধরা হবে উল্টোডাঙা পল্লীশ্রীতে, প্রতিমায় বেলুড় মঠের ছোঁয়া

English summary
Ladakh Stand off, Chinese PLA soldier captured by indian forces in Ladakh demchok area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X