• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ জুড়ে কোভার্ট অপারেশন ভারতের! বিজেপি নেতা রাম মাধবের পোস্ট ডিলিট ঘিরে জল্পনা

৫৩ বছরের তিব্বতী সেনা জওয়ান নেইমা তেনজিনের মৃত্যুর খবর গ্রামে আসতেই , লাদাখে তাঁর গ্রামে শোকের ছায়া নেমে আসে। শোনা যায়, পরিবারের অনেকেই জানিয়েছেন, এই মৃত্যুর বিষয়টি সম্পর্কে কোনও মুখ না খুলতে। এদিকে, একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই জওয়ান বিস্ফোরণে মারা যান বলে খবর। এই দুটি বিষয়ের যোগ সূত্রের খোঁজ যখন শুরু হয়েছে, তখনই জল্পনা বাড়িয়ে দিল বিজেপি নেতা রাম মাধবের পোস্ট।

 রাম মাধবের পোস্টে কী দেখা যাচ্ছে

রাম মাধবের পোস্টে কী দেখা যাচ্ছে

একটি পোস্টে এসএফএফ সেনা জওয়ান নেইমা তেনজিনকে শেষ শ্রদ্ধা জানাতে দেখা যায় বিডেপি নেতা রাম মাধবকে। রাম মাধব নিজেই সেই ছবি পোস্ট করে সোশ্য়াল মিডিয়ায় জানান যে ,এই তিব্বতী সেনা জওয়ান সীমান্ত রক্ষা করতে গিয়ে নিজের প্রাণ উৎসর্গ করেছেন। এই সেনা জওয়ানদের আত্নোৎসর্গে দুই দেশের সীমান্তে শান্তি আসুক , বলে তিনি পোস্টটি লেখেন। যার পরেই তিনি সেই পোস্ট ডিলিট করেন।

সূত্রের দাবি

সূত্রের দাবি

লাদাখ সীমান্তে তিব্বতী সেনা জওয়ান নেইমার মৃত্যুর খবর শুনে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছে যান বিজেপি নেতা রাম মাধব। এদিকে, সূত্রের দাবি নেইমার গ্রামে অনেকেই অভিযোগ তুলছিলেন নেইমার অবদানকে সেভাবে কৃতিত্ব দেওয়া হচ্ছে না। শেষে দিল্লির নেতা লাদাখ পৌঁছতেই অনুযোগ থেমে গিয়েছে বলে খবর।

কেন জল্পনা

কেন জল্পনা

উল্লেখ্য, এসএফএফ নিয়ে কোনও মতেই কথা বলতে চাইছে না কোনও সরকারি সূত্র। জানা যায়, লাদাখে ভারতকে গুরুত্বপূর্ণ সাফল্য এনে দিচ্ছে স্পেশ্যাল ফ্রন্টিয়ার ফোর্স বা এই এসএফএফ। এও খবর উঠে আসছে, যে য়লাদাখ জুড়ে এই ফোর্স বিশেষ কোভার্ট অপারেশন করছে। ফলে এদের সম্পর্কে কোনও তথ্য বাইরে আসুক, তা চাইছে না সরকার। আর সেই কারণেই কি রাম মাধব নিজের পোস্ট টি ডিলিট করেছেন? একাধিক জল্পনা চাগার দিচ্ছে। প্রশ্ন উঠছে, এই পোস্ট ডিসলিটই কি নিশ্চিত করে দিল যে লাদাখে ভারত চিনকে দুরমুশ করতে কোভার্ট অপারেশন চালাচ্ছে?

 বিস্ফোরণে মৃত্যু ও কিছু তথ্য

বিস্ফোরণে মৃত্যু ও কিছু তথ্য

জানা গিয়েছে লাদাখে প্যানগং লেকের কাছে একটি বিস্ফোরণে ৫৩ বছরের সেনা জওয়ান তেনজিনের মৃত্যু হয়েছে। তাঁর সঙ্গে ওই বিস্ফোরণের ঘটনায় আরও এক কমান্ডো আহত হন বলে খবর। সংবাদমসংস্থা রয়টার্স এমনই তথ্য দিচ্ছে। তেনজিনের মৃত্যুর কথা স্বীকার করেছেন তাঁর পরিবারের সদস্যরাও।

কারা মূলত রয়েছেন এই ফোর্সে?

কারা মূলত রয়েছেন এই ফোর্সে?

১৯৬২ সালের যুদ্ধের পর থেকে ধীরে ধীরে এমন একটি ফোর্স গঠনের দিকে এগিয়েছে ভারত। সেই সময় তিব্বত থেকে আসা কিছু রিফিউজি ভারতের সীমানায় বসবাস শুরু করেন। আর সেই তিব্বতের থেকে আসা রিফিউজিরাই বর্তমানে স্পেশ্যাল ফ্রন্টিয়ার ফোর্সের বিশেষ কমান্ডো। দাবি করেছে এক সংবাদপত্রের বিশেষ রিপোর্ট। আর সেই সূত্র ধরেই ৫৩ বছর বয়সী এক সেনা জওয়ানকে ঘিরে জল্পনা চড়ছে।

কেন এঁরা গুরুত্বপূর্ণ লাদাখে?

কেন এঁরা গুরুত্বপূর্ণ লাদাখে?

বিশেষজ্ঞদের দাবি, পাহাড়ের উত্তরণের ক্ষেত্রে এই তিব্বতিরা প্রবল নিপুণ হন। এছাড়াও এঁরা ক্ষমতাবাণ হন। যে দুটি গুনই যুদ্ধক্ষেত্রে প্রয়োজন। এদিকে, জল্পনা চড়ার আরও একটি কারণ হল, চিন দাবি করেছে যে বেশ কয়েকজন তিব্বতি ভারতীয় সেনার হয়ে লড়ছে। তারপরই এই মৃত্যু সংবাদ ঘিরে জল্পনা আরও বাড়ে।

কোপ ব্যাংকের চাকরিতেও! খরচ কমাতে ৩০ হাজার কর্মীকে স্বেচ্ছাবসরে পাঠাচ্ছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া

কংগ্রেস বিধায়ক একইসঙ্গে মাত দিলেন মোদী, মমতাকে! পরিযায়ীদের অধিকার ফেরালেন হাইকোর্ট থেকে

English summary
Ladakh stand off, BJP's Ram Madav attends slain Tibetan Soldire's Funeral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X