• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনকে কড়া জবাব ভারতের ! এক চুল জমি না ছেড়ে বেজিংকে অবস্থান স্পষ্ট করল ভারত

করোনার প্রবল দংশনের মাঝে লাদাখ সিকিম সীমান্তে প্রবল উত্তজেনা দেখা যাচ্ছে ভারত ও চিনের সেনার মধ্যে। এমন পরিস্থিতিতে চিনের সেনাকে রণ প্রস্তুতির হুঙ্কার দিয়ে রেখেছে চিন। অন্যদিকে, ভারতও পাল্টা বার্তায় একচুল জমি ছাড়তে নারাজ।

 ভারতের বার্তা

ভারতের বার্তা

মূলত, লাদাখ সীমান্তে ভারতের তরফে একটি রাস্তা নির্মাণ নিয়ে চিন ভারত দ্বন্দ্ব শুরু হয়েছে। যার জেরে চিন লাদাখ সীমান্তে প্রচুর সেনা মোতায়েন করেছে। এমন পরিস্থিতিতে নিজের অবস্থান থেকে সরছে না ভারত। ভারত সাফ জানিয়ে দিয়েছে, রাস্তা নির্মাণের যে প্রকল্প দেশ শুরু করেছিল ,তা শেষ করে ছাড়বে। ফলে উন্নয়ন লাদাখে চলবে।

রাস্তা নির্মাণ ও ভারত

রাস্তা নির্মাণ ও ভারত

গত বছর তৈরি করা ২৫৫ কিলোমিটার দীর্ঘ ডাবরুক-শিয়ক-ডিবিও রোড তৈরি করা নিয়েই চিনের মূল আপত্তি৷ এই রাস্তা ভারত ভূখণ্ডে তৈরি হচ্ছে। এই রাস্তাটি তৈরির ফলে সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর যাতায়াত এবং নজরদারি চালানোর ক্ষেত্রে অনেক বেশি সুবিধে হয়েছে৷ তবে পরপর সংঘর্ষ ও চিনের আপত্তি সত্ত্বেও ভআরত এই রাস্তা তৈরির কাজ জারি রাখবে বলে জানা গিয়েছে।

 উচ্চ পর্যায়ের বৈঠক মোদীর

উচ্চ পর্যায়ের বৈঠক মোদীর

সীমান্তে চৈনিক আস্ফালন দেখে দিল্লিতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল , সিডিএস বিপিন রাওয়াত, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও সেনা প্রধানদের সঙ্গে বৈঠকে বসেন মোদী। সেখানেই স্থির হয় চিনকে কিভাবে মোক্ষম জবাব দেওয়া হবে। তারপরই আসে এই উত্তর।

চোখে চোখ রেখে লড়াই!

চোখে চোখ রেখে লড়াই!

সূত্রের খবর অনুযায়ী, লাদাখের প্যাংগং লেক, গোলওয়ান উপত্যকা, দেমচকে চিনের সেনার সঙ্গে চোখে চোখ মিলিয়ে টক্কর দিচ্ছে ভারতীয় সেনা। আর মঙ্গলবার গভীর রাতের সিদ্ধান্ত অনুযায়ী, ভারত কার্যত বুঝিয়ে দিয়েছে 'সূচাগ্র মেদিনী' নিতে গেলে কড়া মাশুল চোকাতে হবে চিনকে। ফলে লাদাখ সীমান্তে ভারত যেমনভাবে রাস্তা নির্মাণ করছে, তেমনই করে যাবে।

চিন-মার্কিন সংঘাতের আবহ এই সপ্তাহান্তেই কি যুদ্ধ! চিনের হুঙ্কারের পর 'অ্যাকশন'-র হুঁশিয়ারি ট্রাম্পের

English summary
Ladakh situation, India sends out strong message to China amid LAC standoff
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X