• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাতের পর অরুণাচল প্রদেশের সীমান্তে ভারতীয় সেনার কোন পদক্ষেপ! পার্বত্য সীমানা জুড়ে চাঞ্চল্য

ভারতের সাম্প্রতিক ইতিহাসে চিন-ভারত সংঘাতের ক্ষেত্রে জুন মাসে সীমান্তে ঘটে যাওয়া হামলার ঘটনা সবচেয়ে বেশি মারাত্মক। তারপর থেকেই চিন সীমান্তের রাজ্যগুলিতে সেনা সদা সতর্কতায় ছিল। এরই মধ্যে মানস সরোবরের কাছে চিনের মিসাইল নির্মাণ সহ ভুটান সীমান্তে সাকতেং দখল ঘিরে উত্তরপূর্বের রাজ্যগুলিতেও সতর্কতা ছিল। এরপর লাদাখ সীমান্তে নতুন করে সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি ক্রমাগত বদলাতে থাকে।

 অরুণাচল প্রদেশে কী ঘটছে?

অরুণাচল প্রদেশে কী ঘটছে?

লাদাখের ঘটনার পর থেকেই অরুণাচল প্রদেশে সেনার মোতায়েন সংখ্যা বাড়াতে শুরু করা হয়েছে। অরুণাচলের পূর্ব প্রান্তের জেলা অঞ্জউতে ক্রমাগত সেনার পরিমাণ বাড়ছে বলে খবর।

 কেন অরুণাচলকে ঘিরে আশঙ্কা

কেন অরুণাচলকে ঘিরে আশঙ্কা

অরুণাচল প্রদেশকে চিন দক্ষিণ তিব্বত বলে মান্যতা দেয়। তাদের দাবি অরুণাচল প্রদেশ আসলে চিনেরই! ১৯৬২ সালের সীমান্ত সংঘাতের সময় থেকেই অরুণাচল নিয়ে চিনের এমন দাবি। আর সেই প্রেক্ষাপটে মনে করা হচ্ছে যে , চিন লাদাখের পাশাপাশি অরুণাচলের দিকেও চোখ রাখতে পারে।

অরুণাচলে পা রাখার চেষ্টায় চিন!

অরুণাচলে পা রাখার চেষ্টায় চিন!

বিজেপির সাংসদ তথা অরুণাচল প্রদেশের নেতা তাপির গাও এর আগে বহুবার দাবি করেছেন, রাজ্যের গ্রামগুলি দিয়ে চিনের সেনা ঢোকার চেষ্টা করছে। এখনও সেই চেষ্টা বর্তমান বলে দাবি করছেন তিনি।

উত্তরপূর্ব চিনের অস্ত্র সরবরাহ অস্ত্র সরবরাহ

উত্তরপূর্ব চিনের অস্ত্র সরবরাহ অস্ত্র সরবরাহ

ভারতকে অশান্ত রাখতে এতদিন পাকিস্তানি সন্ত্রাস দেখেছে গোটা দুনিয়া। এবার খবর চিন থেকে। এক সর্বভারতীয় পত্রিকার খবর অনুযায়ী, উত্তরপূর্ব সীমান্তে ভারত বিরোধি বিচ্ছিনন্নতাবাদী গোষ্ঠীগুলিকে অবৈধ অস্ত্র সরবরাহ করা হচ্ছে চিন থেকে। চিনের ইউনান প্রভিন্সের রুইলি থেকে আসছে এই অস্ত্র।

হিংসা ছড়ানোর চেষ্টায় চিন!

হিংসা ছড়ানোর চেষ্টায় চিন!

সীমান্তে এই অস্ত্র কারবারি আর রক্তক্ষয় মেটাতে বারতের পাশে এসেছে মায়ানমার। সেদেশ এই বছরের মে মাসেই ২২ জন ভারত বিরোধী বিচ্ছিন্নতাবাদীদের ভারতের হাতে তুলে দিয়েছে। এবার ভারত চাইছে লাদাখ পরিস্থিতির দিকে তাকিয়ে সীমান্তে আরও বেশি সেনা মোতায়েন করতে। আর সেই মর্মেই সেনা প্রধান নরভানে মায়ানমারে সফরে যাচ্ছেন। যাতে পরিস্থিতি সম্পর্কে সরেজমিনে খতিয়ে দেখে সিদ্ধন্ত নেওয়া যায়।

লাদাখ নিয়ে রণনীতি বদলে কিভাবে চিনের টুঁটি চেপে ধরছে ভারত! দিল্লির সাঁড়াশি আক্রমণ অব্যাহত

English summary
Ladakh fresh clash leads Indian army to be extra vigilant in Arunachal Pradesh border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X