• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘করোনা থেকে চিনের সঙ্গে সীমান্ত সংঘাত ! সতর্কবার্তায় আমল দেয়নি মোদী সরকার’, তোপ রাহুলের

  • |

করোনা সংক্রমণের শুরু থেকে একের পর এক ইস্যুতে মোদী বিঁধেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পরবর্তীতে চিনের সঙ্গে সংঘাতের আবহে লাদাখ ইস্যুতেও কেন্দ্রের অদূরদর্শীতা নিয়ে তোপ দাগতে দেখা গেছে রাহুল গান্ধীকে। বৃহস্পতিবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে রাহুল বলেন, “উনি তো কেবল নিজের ভাবমূর্তি তৈরিতে ব্যস্ত। এমতাবস্থায় করোনা, সীমান্ত ইস্যু নিয়ে ফের কেন্দ্রের সমালোচনা মাঠে নামলেন সোনিয়া পুত্র।

সতর্কবার্তায় কান না দিয়েই ফল ভুগতে হচ্ছে মোদী সরকারকে

সতর্কবার্তায় কান না দিয়েই ফল ভুগতে হচ্ছে মোদী সরকারকে

গত কয়েকদিন এই কেন্দ্র তথা মোদী সরকারকে নিশানা করে টুইটারে একের পর এক তোপ দাগতে থাকেন কংগ্রেসের এই শীর্ষ স্থানীয় নেতা। এদিন ফের মোদীর বিরুদ্ধে চড়াও হন তিনি। তার সাফ কথা, " করোনা হোক বা দেশের অর্থনীতি, এমনকি চিন ও সীমান্ত ইস্যুতেও একাধিক বার সতর্ক করা হয়েছিল। কিন্তু ওরা আমল দেননি। যার ফলে বিপর্যয় চলছেই।"

লাদাখ ইস্যুর পর থেকেই ধার বেড়েছে আক্রমণের

লাদাখ ইস্যুর পর থেকেই ধার বেড়েছে আক্রমণের

এর আগেই চিনকে সঠিক জবাব না দিতে পারায় মোদী সরকারেকে খোঁচা দিতে দেখা যায় রাহুলকে। একটি ভিডিও বার্তায় তিনি বলেন, ‘‘চিনের উপর মানসিক চাপ তৈরি করার দরকার ছিল। ভারতের শক্তি ওদের বোঝানোর প্রয়োজন ছিল। এটা বোঝাতে পারলেই চিনকে সঙ্গে নিয়ে চলা যেত। উল্টে ভারতের দুর্বলতা প্রকাশ পেলে ওরা তো মাথায় চড়ে বসবেই।" ওয়াকিবহাল মহলের ধারণা লাদাখ ইস্যু পণ্য বয়কটের ডাক ছাড়া ভারত চিনকে সেই অর্থে কোনও মুখতোড় জবাব দিতে না পারায় তারপর থেকেই মোদী সরকারের বিরুদ্ধে নিজের আক্রমণের ধার বাড়িয়েছেন রাহুল গান্ধী।

ব্যক্তিগত ভাবমূর্তি তৈরিতে ব্যস্ত মোদী, তোপ রাহুলের

ব্যক্তিগত ভাবমূর্তি তৈরিতে ব্যস্ত মোদী, তোপ রাহুলের

জাতীয় আবেগের কথা মাথায় না রেখে নিজের ব্যক্তিগত ভাবমূর্তি গড়ে তুলতেই বেশি ব্যস্ত হয়ে উঠেছেন প্রধানমন্ত্রী মোদী, এমনটাই মত রাহুলের। বৃহস্পতিবারের পর এদিন ফের নাম না করে কেন্দ্রকে শূলে চড়ালেন রাহুল গান্ধী। তাঁর সাফ কথা ‘সতর্কবাণীতে কান দিলে পরে ফল তো ভুগতে হবেই।‘ যদিও এখনও এই প্রসঙ্গে মুখ খুলতে দেখা যায়নি বিজেপি নেতৃত্বকে।

লকডাউনের কৌশল নিয়েও প্রশ্ন তোলেন রাহুল

লকডাউনের কৌশল নিয়েও প্রশ্ন তোলেন রাহুল

এদিকে সম্প্রতিকালে একটানা লকডাউনের পরও করোনা সংক্রমণ বাগে না আসায় এই ইস্যুতেও কেন্দ্রকে বিঁধতে দেখা যায় রাহুলকে। একইসাথে পরিসংখ্যান তুলে ধরে লকডাউন পরবর্তী সময় তিনি অন্যান্য দেশের সঙ্গে ভারতে করোনা সংক্রমণের তুল্যমূল্য বিচারও করেন। সংক্রমণ রোধে কেন্দ্রের পুরো পরিকল্পনাই কার্যত ব্যর্থ হয়েছে বলে মত তাঁর। এদিকে এই কথার পরেই তাকে উদ্দেশ্য করে তোপ দাগতে দেখা যায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে। নাড্ডার কথায় করোনা ইস্যুতে অহেতুক বিভ্রান্তি ছড়াচ্ছেন রাহুল।

English summary
Rahul Gandhi says Modi government did not heed the warning about the coronavirus and China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X