• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইপিএফ-এ জমা বেশি টাকা তুলতে পারবেন ৬ কোটি সদস্য, লকডাউন মোকাবিলায় নির্দেশিকা জারি

  • |

ইপিএফও-র প্রায় ৬ কোটি সদস্যের জন্য বড় নির্দেশিকা শ্রমমন্ত্রকের। জমানো ৭৫ শতাংশ টাকা কিংবা তিন মাসের বেসিক পে, যেটি কম হবে, সেই পরিমাণ টাকা তাঁরা ইপিএফ থেকে তুলতে পারবেন। করোনা ভাইরাস লকডাউনের জেরে পরিস্থিতি তৈরি হয়েছে, তার থেকে দেশের শ্রমিক শ্রেণিকে কিছুটা রেহাই দিতেই এই পদক্ষেপ।

শ্রমমন্ত্রকের নির্দেশিকা জারি

শ্রমমন্ত্রকের নির্দেশিকা জারি

শ্রমমন্ত্রকের তরফ থেকে ২৮ মার্চ নির্দেশিকা জারি করা হয়েছে। সেই নির্দেশিকার মাধ্য এপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড স্কিম ১৯৫২-র সংশোধন করাব হয়েছে। বদলে এপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অ্যামেন্ডমেন্ট স্কিম ২০২০ লাগু হয়েছে ২৮ মার্চ থেকে।

ফিল্ড অফিসগুলিকে নির্দেশ

ফিল্ড অফিসগুলিকে নির্দেশ

নির্দেশিকা জারির মাধ্যমে ইপিএফও, তাদের ফিল্ড অফিসগুলির অফিসার ও কর্মীদের নির্দেশ দিয়েছে, যাতে কোনও আবেদন জমা পড়লেই তা গ্রহণ করে পরিস্থিতির মোকাবিলায় সদস্যদের সাহায্য করা হয়।

বেশি টাকা তুলতে পারবেন সদস্যরা

বেশি টাকা তুলতে পারবেন সদস্যরা

এই নির্দেশিকার জেরে প্রায় ৬ কোটি সদস্য ইপিএফ থেকে বেশি টাকা তুলতে পারবেন। জমানো টাকার ৭৫ শতাংশ কিংবা তিনমাসের বেসিক এবং ডিএ মিলিয়ে যেটি কম হবে, সেই পরিমাণ টাকা সদস্যরা তুলতে পারবেন।

একদিনে ভারতে করোনায় আক্রান্ত ১৩০, সর্বাধিক মহারাষ্ট্রে, উদ্বেগ বাড়ছে দেশে

English summary
Labour ministry has allowed over 6 crore subscribers of retirement fund body EPFO to withdraw an amount not exceeding their three months basic pay.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X