আক্রমণ-পাল্টা আক্রমণে সরগরম কেজরিওয়ালের দলের অন্দর, এবার মুখ খুললেন কুমার বিশ্বাস, দেখুন ভিডিও

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে কড়া ভাষায় আক্রমণ করলেন দলেরই নেতা কুমার বিশ্বাস। রাজ্যসভার জন্য আপ-এর পেশ করা তিনজনের তালিকায় নিজের নাম না থাকায় কেজরিওয়ালকে কড়া ভাষায় আক্রমণ এই আপ নেতার।

আক্রমণ-পাল্টা আক্রমণে সরগরম কেজরিওয়ালের দলের অন্দর

তাঁকে সত্যি কথা বলার জন্য শাস্তি দেওয়া হল। তিনি শহিদ হয়েছেন। রাজ্যসভার জন্য আপ-এর পেশ করা তিনজনের তালিকায় নিজের নাম না থাকার কথা জানতে পারে এমনটাই মন্তব্য করলেন আপ নেতা কুমার বিশ্বাস।

তিনজনের তালিকায় স্থান পেয়েছেন, ইনস্টিটিউট অফ চাটার্ড অ্যাকাউন্টট্যান্টস অফ ইন্ডিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট এনডি গুপ্তা, ব্যবসায়ী এবং সমাজকর্মী সুশীল গুপ্তা এবং দলেরই নেতা সঞ্জয় সিং। ১৬ জানুয়ারি রাজ্যসভার আসনগুলিতে নির্বাচন।

দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দীর্ঘদিন ধরেই ভাল সম্পর্ক নেই আপ নেতা কুমার বিশ্বাসের।

গত বছরের নভেম্বরে বিশ্বাসের সঙ্গে দলের নেতৃত্বের সম্পর্ক আরও খারাপ হয়। এই সময় দলের শীর্ষ বৈঠকে বক্তার তালিকায় নাম না রাখা নিয়ে সমস্যা তৈরি হয় দলের অন্দরে।

২০১৪-র লোকসভা নির্বাচনে আমেথিতে তৎকালীন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন কুমার বিশ্বাস।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ঘিরে থাকা দলের কিছু নেতার জন্যই কুমার বিশ্বাসের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হয়েছে বলে মনে করেন কুমার বিশ্বাসের কাছে লোকজন।

৭০ সদস্যের দিল্লি বিধানসভায় আপের সদস্য সংখ্যা ৬৭। সেখান থেকে খুব সহজেই ৩ জনকে তারা রাজ্যসভায় পাঠাতে পারবে। কুমার বিশ্বাস নিজেকে সেই তিনটি আসনের একটিতে প্রতিদ্বন্দ্বী হিসেবে ধরে নিয়েছিলেন।

কিন্তু দলীয় শীর্ষ নেতৃত্বের বক্তব্য ছিল অন্যরকমের। কেজরিওয়ালের কাছের নেতাদের মন্তব্য, যদি রাজ্যসভা সদস্য হওয়ার পরেও কুমার বিশ্বাস দলীয় নেতাদের ওপর আক্রমণ বজায় রাখেন, সেই আশঙ্কাতেই কুমার বিশ্বাসকে রাখা হয়নি তালিকায়।

কুমার বিশ্বাসকে নিয়ে অবিশ্বাসের বাতাবরণ রয়েছে দলের অন্দরেও। এমসিডি নির্বাচনে আপ-এর পরাজয়ের পর তাঁকে আরএসএস-এর এজেন্ট বলে কটাক্ষ করা হয়। তিনি দল ভাঙানোর চেষ্টা করছেন বলেও অভিযোগ ওঠে। সেই অভিযোগ করেছিলেন ওখলার বিধায়ক আমামুল্লা খান। এই ঘটনায় আমানুল্লাকে সাসপেন্ড করা হয়। যদিও এই পদক্ষেপ বিশেষ কার্যকরী নয় বলে জানিয়েছিলেন কুমার বিশ্বাস। কেননা গুরুত্বপূর্ণ দিল্লি বিধানসভার জন্য দলের প্যানেলে আমানুল্লাকে অন্তর্ভুক্ত করা হয়। এমন কী তার দেওয়া ইফতার পার্টিতে অংশ গ্রহণ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

অন্যদিকে কেজরিওয়াল শিবিরও কুমার বিশ্বাসের বিরুদ্ধে তাদের বিরুদ্ধে আক্রমণ জারি রাখে। তারা কুমার বিশ্বাসকে আংশিক সময়ের রাজনীতিক বলেও কটাক্ষ করেন।

English summary
Kumar Vishwas attacks AAP after RS rejection

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.