কুলভূষণের স্ত্রীর জুতো আটক, এমনই সাফাই পাকিস্তানের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কুলভূষণ যাদবের স্ত্রীর জুতোয় ধাতব বস্তু পাওয়া গিয়েছে। এমনটাই দাবি করেছে পাকিস্তানের বিদেশমন্ত্রক। ওই জুতো ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও জানানো হয়েছে।

কুলভূষণের স্ত্রীর জুতো আটক, এমনই সাফাই পাকিস্তানের

পাকিস্তানের সংবাদ সংস্থা জানাচ্ছে, জুতোয় ধাতব বস্তুর সন্ধান মেলায় জুতোটি রেখে দেওয়া হয়। এর আগে কুলভূষণ যাদবের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় পাকিস্তানের বিদেশ মন্ত্রকের অফিসে য়ান কুলভূষণ যাদবের মা ও স্ত্রী। মা ও স্ত্রীকে মঙ্গলসূত্র, টিপ, চুড়ি খুলে রাখতে বলা হয়। এমন কী স্ত্রীর জুতো আটকে রাখা হয়। এরপর ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। এরই প্রেক্ষিতে বিবৃতি জারি করে জুতোয় ধাতব বস্তু থাকার কথা দাবি করেছে পাকিস্তানের বিদেশ মন্ত্রক। একইসঙ্গে কুলভূষণের মা ও স্ত্রীকে হেনস্থা করার অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান। ভারতের অভিযোগ ভিত্তিহীন বলেও দাবি করেছে তারা।

জুতোয় ধাতব কিছু আছে দাবি করে, বিষয়টি নিয়ে তদন্ত করার কথাও জানিয়েছে পাকিস্তান। কুলভূষণের স্ত্রীকে বদলে অন্য জুতো দেওয়া হয় বলেও জানিয়েছে পাকিস্তান। সাক্ষাতের পরে গয়না-সহ অন্য জিনিসও ফেরত দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপত্র মহম্মদ ফয়জল।

মঙ্গলবার ভারতের বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, কুলভূষণের স্ত্রী ও মায়ের কাছ থেকে মঙ্গলসূত্র, চুড়ি এবং টিপ খুলে নেওয়া হয়েছিল। ভারতের পক্ষ থেকে তাঁদের ধর্মীয় ও সংস্কৃতিতে আঘাত দেওয়ার অভিযোগ করা হয়েছিল।

যদি বিষয়টি এতটাই গুরুতর হত, অতিথিদের সঙ্গে থাকা ভারতের ডেপুটি হাইকমিশনারও মিডিয়ার সামনেই বিষয়টি জানাতে পারতেন বলে মন্তব্য করা হয়েছে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে।

২০১৬-র মার্চে কুলভূষণ যাদবকে আটক করে পাকিস্তান। গুপ্তচর বৃত্তির অভিযোগে সেদেশের সামরিক আদালত কুলভূষণকে মৃত্যুদণ্ডও দেয়। যদিও কুলভূষণের গুপ্তচর বৃত্তির অভিযোগ অস্বীকার করেছে ভারত। ভারতের দাবি, ইরাণ থেকে অপহরণ করা হয়েছিল কুলভূষণকে। সেখানে নিজের ব্যবসার কাজে গিয়েছিল কুলভূষণ। কুলভূষণকে বাঁচাতে আন্তর্জাতিক আদালতের শরণাপন্নও হয়েছে ভারত।

English summary
Kulbhushan's wife's shoe had something metallic, claims Pakistan foreign ministry office

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.