• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক পরামর্শদাতা হলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম

আইআইটি-আইআইএম প্রাক্তনী কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম হলেন কেন্দ্রের নতুন মুখ্য অর্থনৈতিক পরামর্শদাতা। আগামী তিন বছরের জন্য তিনি কাজ করবেন।

কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক পরামর্শদাতা হলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম

এই মুহূর্তে কৃষ্ণমূর্তি ফিনান্স অ্যান্ড এক্সিকিউটিভ ডিরেক্টরের অ্যাসোসিয়েট প্রফেসর হিসাবে কাজ করছেন ইন্ডিয়ান স্কুল অব বিজনেসের সেন্টার ফর অ্যানালিটিক্যাল ফিনান্সে। শিকাগো বিশ্ববিদ্যালয় থেকে তিনি পিএইচডি ডিগ্রি পেয়েছেন।

প্রাক্তন মুখ্য অর্থনৈতিক পরামর্শদাতা অরবিন্দ সুব্রহ্মণ্যম সময় শেষ হওয়ার আগেই পদ থেকে সরে যাওয়ায় গত জুন মাসের ৩০ তারিখ অ্যাপ্লিকেশন আহ্বান করে কেন্দ্র।

কেন্দ্রীয় অর্থমন্ত্রক নতুন মুখ্য অর্থনৈতিক পরামর্শদাতা খুঁজতে নিয়োগ করেছিল আরবিআইয়ের প্রাক্তন গভর্নর বিমল জালানকে। তিনি প্রার্থী শর্টলিস্ট করার দায়িত্বে ছিলেন। তাঁর সঙ্গ দেন ইকোনমিক অ্যাফেয়ার্স সেক্রেটারি সুভাষ চন্দ্র গর্গ, ডিপার্টমেন্ট অব পার্সোনাল ট্রেনিংয়ের সেক্রেটারি বিপি শর্মা।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৬ অক্টোবর অরবিন্দ সুব্রহ্মণ্যমকে নিয়োগ করা হয়। তিন বছরের মেয়াদ থাকলেও পরে তা বাড়িয়ে ২০১৯ সালের মে মাস পর্যন্ত করা হয়। তবে তার আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে বছরের মাঝে পদত্যাগ করেন অরবিন্দ।

English summary
Krishnamurthy Subramanian appointed as Chief Economic Advisor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X