• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জীবনযাত্রা সংক্রান্ত ব্যাধিতে সবচেয়ে বেশি আক্রান্ত কলকাতার তরুণ প্রজন্ম, বলছে সমীক্ষা

কলকাতা, ২৪ ডিসেম্বর : ভারতে ২০ থেকে ৪৫ বছরের মধ্যে জীবনযাত্রা সংক্রান্ত রোগের প্রভাব সবচেয়ে বেশি এবং এই সমস্যা সমাধানের জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়। এর মধ্যে ৪৫ শতাংশই অল্পবয়সী ছেলেমেয়ারা ডায়বেটিস, হাইপারটেনশব, হতাশার মতো অসংক্রামক ব্যাধিকে ভোগেন। এমনটাই বলছে সাম্প্রতিক সমীক্ষা।

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল যে শহরগুলিতে তরুণ সম্প্রদায়ের মধ্যে জীবনযাত্রা সংক্রান্ত ব্যাধি সবচেয়ে বেশি সেই শহরগুলির তালিকায় শীর্ষেই রয়েছে কলকাতা। মুম্বই, নয়াদিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, পুণে, আহমেদাবাদকে পিছনে ফেলে এক নম্বরে রয়েছে কলকাতা।

জীবনযাত্রা সংক্রান্ত ব্যাধিতে সবচেয়ে বেশি আক্রান্ত কলকাতার তরুণ প্রজন্ম, বলছে সমীক্ষা

জীবনযাত্রা সংক্রান্ত ব্যধির পাশাপাশি কলকাতায় মানসিক এবং যৌন স্বাস্থ্য সংক্রান্ত রোগের জন্য তরুণরা ডাক্তারের পরামর্শ নেয় সবচেয়ে বেশি। কলকাতার ২৯% মানুষ মানসিক স্বাস্থ্যের জন্য চিকিৎসকের পরামর্শ নেয় অন্যদিকে ২৭% মানুষ যৌন স্বাস্থ্যের জন্য চিকিৎসকের পরামর্শ নেয়।

একটি অনলাইন প্ল্যাটফর্ম এই সমীক্ষা চালিয়েছে। রিপোর্ট অনুযায়ী, জীবনযাত্রা সংক্রান্ত ব্যাধির তালিকায় রয়েছে ডায়বেটিস, ক্যানসার, হাইপারটেনশন প্রভৃতি। তবে রোগ নিরাময়ের সঙ্গে চিকিৎসকের পরামার্শ নেওয়ার সংখ্যাটাও অনেকটাই বেড়েছে।

সমীক্ষায় দেখা গিয়েছে, ডায়বেটিস নিয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার পরিমাণ বেড়েছে ২৫০ %, তারপরই রয়েছে হৃদরোগের সমস্যা (২১০%), ক্যানসার (১৯৫%), হাইপারটেনশন (১৯০%), স্থূলত্ব (১৫০%) এবং সিওপিডি (১৪০%)।

English summary
Kolkata tops list of cities with young Indians suffering from lifestyle diseases, finds study
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X