• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতা থেকে দিল্লি-বেঙ্গালুরু-পুনে যাতায়াতে বিমানের ভাড়া কত গুনতে হবে? জানুন নতুন স্ল্যাব

দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে ২৫ মে থেকে সারাদেশে অসামরিক বিমান পরিষেবা শুরু হতে চলেছে। করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে দু'মাস বিমান পরিষেবা বন্ধ রয়েছে লকডাউন হওয়ায়। আগামী সোমবার থেকে ফের তা শুরু হচ্ছে বলে কেন্দ্র সরকার জানিয়েছে।

এতদিন বন্ধ পরিষেবা

এতদিন বন্ধ পরিষেবা

এতদিন বন্ধ থাকার ফলে বিমান সংস্থাগুলি বড় লোকসানের মুখে পড়েছে। ফলে টিকিট বুকিং শুরু হলেই ইচ্ছেমতো দাম বেশি নেওয়ার আশঙ্কা ছিল। তবে কেন্দ্র সরকার কড়া হাতে সেই বিষয়টিকে সামলেছে। এবং একটি নির্দিষ্ট মাত্রা বেঁধে দিয়েছে সময় ও বিমানের দূরত্বের উপর নির্ভর করে। যার ফলে বিমান সংস্থাগুলি চাইলেই যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নিতে পারবে না।

মোট সাতটি ধাপ ভাড়ার

মোট সাতটি ধাপ ভাড়ার

মোট সাতটি ধাপে বিমানের ভাড়া বেঁধে দেওয়া হয়েছে। এবং আগামী তিন মাস অর্থাৎ ২৪ অগাস্ট পর্যন্ত এই নিয়ম মেনেই বিমান সংস্থাগুলিকে যাত্রীদের কাছ থেকে ভাড়া নিতে হবে। তার বেশি নেওয়া যাবে না।

প্রথম ধাপে ভাড়া

প্রথম ধাপে ভাড়া

প্রথম ধাপটি হল ২ হাজার থেকে ৬ হাজার টাকার ধাপ। এই ধাপে বেঙ্গালুরু⇄চেন্নাই, কোচি⇄বেঙ্গালুরু, গোয়া⇄মুম্বইয়ের মধ্যে বিমান পরিষেবা রয়েছে।

দ্বিতীয় ধাপে ভাড়া

দ্বিতীয় ধাপে ভাড়া

দ্বিতীয় ধাপটি হল আড়াই হাজার থেকে সাড়ে সাত হাজার টাকার ধাপ। এই ধাপে আহমেদাবাদ⇄মুম্বই, জম্মু⇄দিল্লি, বেঙ্গালুরু⇄হায়দরাবাদের মধ্যে শহরের মধ্যে বিমান পরিষেবাগুলি রয়েছে।

তৃতীয় ধাপে ভাড়া

তৃতীয় ধাপে ভাড়া

তৃতীয় ধাপটি হল ৩ হাজার টাকা থেকে ৯ হাজার টাকার ধাপ। এই ধাপে বেঙ্গালুরু⇄কলকাতা, আহমেদাবাদ⇄দিল্লি, পুনে⇄বেঙ্গালুরুর মধ্যে বিমান পরিষেবাগুলি রয়েছে।

চতুর্থ ধাপে ভাড়া

চতুর্থ ধাপে ভাড়া

চতুর্থ ধাপ হল সাড়ে তিন হাজার থেকে দশ হাজার টাকা পর্যন্ত ধাপ। এই ধাপে চেন্নাই⇄মুম্বই, দিল্লি⇄মুম্বই, দিল্লি⇄কলকাতা, কলকাতা⇄চেন্নাই, দিল্লি⇄পুনে ইত্যাদি শহরের মধ্যে বিমান পরিষেবাগুলি রয়েছে।

পঞ্চম ধাপে ভাড়া

পঞ্চম ধাপে ভাড়া

পঞ্চম ধাপ হল সাড়ে ৪ হাজার থেকে ১৩ হাজার টাকার ধাপ। এই ধাপে বেঙ্গালুরু⇄দিল্লি, চেন্নাই⇄দিল্লি, দিল্লি⇄গোয়া ইত্যাদি জায়গার পরিষেবাগুলি পাওয়া যাবে।

ষষ্ঠ ধাপে ভাড়া

ষষ্ঠ ধাপে ভাড়া

ষষ্ঠ ধাপ হল সাড়ে ৫ হাজার থেকে ১৫ হাজার ৭০০ টাকার ধাপ। এই ধাপে দিল্লি⇄কোচি, মুম্বই⇄শ্রীনগরের মধ্যে বিমান পরিষেবা পাওয়া যাবে।

সপ্তম ধাপ

সপ্তম ধাপ

সপ্তম তথা শেষ ধাপ হল সাড়ে ৬ হাজার থেকে ১৮ হাজার ৬০০ টাকা দামের ধাপ। এই ধাপে দিল্লি থেকে তিরুবনন্তপুরম পর্যন্ত বিমান পরিষেবা পাবেন যাত্রীরা।

কোনও টাকা চাইনি, উনি দেখে যা সিদ্ধান্ত নিয়েছেন, বললেন মুখ্যমন্ত্রী মমতা

English summary
Kolkata to Delhi-Bengaluru-Pune flight ticket new price in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X