• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Paresh Rawal: বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য! মহঃ সেলিমের পরে এবার পরেশ রাওয়ালের বিরুদ্ধে FIR কলকাতা পুলিশের

Paresh Rawal: বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য! মহঃ সেলিমের পরে এবার পরেশ রাওয়ালের বিরুদ্ধে FIR কলকাতা পুলিশের
  • |
Google Oneindia Bengali News

বাঙালি বিরোধী মন্তব্যের জন্য পরেশ রাওয়ালের বিরুদ্ধে কলকাতা পুলিশে অভিযোগ জানিয়েছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহঃ সেলিম। এবার কলকাতা পুলিশের তরফে বিজেপি নেতা তথা অভিনেতা পরেশ রাওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

সেলিমের অভিযোগ

সেলিমের অভিযোগ

কলকাতার পুলিশের কাছে দেওয়া অভিযোগপত্রে সিপিআইএম রাজ্য সম্পাদক মহঃ সেলিম বলেছিলেন, পরেশ রাওয়ালের মন্তব্য উস্কানিমূলক। এটি সংঘর্ষকে উস্কে দিতে পারে। পাশাপাশি বিষয়টি বাঙালি এবং অন্য সম্প্রদায়ের সম্প্রীতিও নষ্ট করে দিতে পারে বলে অভিযোগ করেছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক। তিনি আরও বলেছিলেন, বহু সংখ্যক বাঙালি রাজ্যের বাইরে অন্য রাজ্যে বসবাস করেন। তাঁর আশঙ্কা পরেশ রাওয়ালের করা মন্তব্যে তাঁদের মধ্যে অনেকের ওপরে প্রভাব পড়তে পারে।

যেসব ধারায় মামলা

যেসব ধারায় মামলা

পরেশ রাওয়ালের বিরুদ্ধে যেসব ধারায় মামলা দায়ের করা হয়েছে, তার মধ্যে রয়েছে আইপিসির ১৫৩ ধারা ( দাঙ্গার উদ্দেশে উস্কানি), ১৫৩এ ধারা ( বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি), ১৫৩বি ধারা ( ভাষাগত কিংবা জাতিগত গোষ্ঠীর অধিকার অস্বীকার করা), ৫০৪ ধারা (উস্কানির উদ্দেশে অপমান ও শান্তি বিঘ্নিত করা) ও ৫০৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

 সমালোচনার মুখে বিতর্কিত মন্তব্য

সমালোচনার মুখে বিতর্কিত মন্তব্য

গুজরাত নির্বাচনে বিজেপির হয়ে প্রচারে গিয়ে গিয়ে পরেশ রাওয়াল মুদ্রাস্ফীতি, গ্যাস সিলিন্ডার, বাঙালি এবং মাছ নিয়ে মন্তব্যে সমালোচনার মুখে পড়েন। তিনি বলেছিলেন, গ্যাস সিলিন্ডার দামি, তবে তা কমবে। মানুষ কর্মসংস্থান পাবে। কিন্তু রোহিঙ্গা শরণার্থী এবং বাংলাদেশিরা যদি দিল্লির মতো আশপাশে থাকতে শুরু করেন, তাহলে কী হবে? গ্যাস সিলিন্ডার দিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন? যদিও ২ ডিসেম্বর পরেশ রাওয়াল এব্যাপারে ক্ষমা চেয়ে, বিষয়টি নিয়ে সাফাই দেন। তিনি বলেন, বাংলাদেশি এবং রোহিঙ্গাদের নিয়ে তিনি এই মন্তব্য করেছিলেন।

 ভোট পাওয়ার জন্য দ্বিচারিতা

ভোট পাওয়ার জন্য দ্বিচারিতা

অন্যদিকে তৃণমূলের তরফে পরেশ রাওয়ালের মন্তব্যের সমালোচনা করা হয়েছে। শাসক দল বলছে, নরেন্দ্র মোদীর ক্ষমতায় আসার অন্যতম হাতিয়ার ছিল গ্যাসের মূল্যবৃদ্ধি। গ্যাসের দাম বাড়লে তা হিন্দু ও মুসলিম উভয়কেই প্রভাবিত করে। যে ব্যক্তি ধর্ম ব্যবসার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ছবি তৈরি করতে পারেন, তিনিই আবার ভোট পাওয়ার জন্য এই ধরনের বিতর্কিত মন্তব্য করেন।

Mamata Banerjee: পুস্করে মমতাকে দেখে জয় শ্রীরাম স্লোগান, ব্রহ্মামন্দিরে আরতি মুখ্যমন্ত্রীরMamata Banerjee: পুস্করে মমতাকে দেখে জয় শ্রীরাম স্লোগান, ব্রহ্মামন্দিরে আরতি মুখ্যমন্ত্রীর

English summary
Kolkata Police files FIR against Paresh Rawal for his comments on Bengalees.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X