• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় সংকটে মহারাষ্ট্রেই কেন আক্রান্ত ও মৃতের পরিমাণ বেশি জানেন কী

  • |

প্রায় ৫৫০০-এর কাছাকাছি পৌঁছেছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা, যার প্রায় পাঁচভাগের এক ভাগ মহারাষ্ট্রের, এমনটাই খবর সরকারি সূত্রে। পুনে থেকে শুরু করে মুম্বই সর্বত্রই করোনা সংক্রমণে জেরবার সাধারণ মানুষ।

মহারাষ্ট্রের অবস্থার আরও অবনতি হতে পারে

মহারাষ্ট্রের অবস্থার আরও অবনতি হতে পারে

বৃহস্পতিবার পর্যন্ত মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে প্রায় ১২৯৭, মৃত্যু হয়েছে ৭২ জনের অর্থাৎ দেশের মোট মৃতের প্রায় ৪৩% মহারাষ্ট্রের। ভারতে করোনা আক্রান্তের প্রায় ২.৮% মৃত্যুর কোলে ঢলে পড়েছেন, মহারাষ্ট্রের ক্ষেত্রে সংখ্যাটি প্রায় ৬.৩%। মহারাষ্ট্রে সর্বাধিক ক্ষতিগ্রস্ত অঞ্চল মুম্বাইয়ে আক্রান্ত হয়েছেন ৭১৪ ও মারা গেছেন ৪৫জন।

করোনা পরীক্ষা যত বেশি, আক্রান্তের সংখ্যা তত বাড়ছে

করোনা পরীক্ষা যত বেশি, আক্রান্তের সংখ্যা তত বাড়ছে

চেন্নাইয়ের বিজ্ঞানী তরুণ ভাটনগরের মতে, "করোনা পরীক্ষা যে রাজ্যে বেশি হচ্ছে, সেই রাজ্যে তত বেশি সংখ্যক আক্রান্তের খবর মিলছে।" মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রে ২০,৮৭৭টি পরীক্ষা হয়েছে যা ভারতের মোট করোনা পরীক্ষার প্রায় ১৬.৮%। পাবলিক হেলথ ফাউন্ডেশন অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, প্রতি মিলিয়ন মানুষে মহারাষ্ট্রের পরীক্ষার মান প্রায় ৯২.৪%। এক জার্নালে জানা গেছে, ভারতে সর্বাধিক ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র ও কর্ণাটকে প্রতি মিলিয়ন নাগরিকের পরীক্ষার মান সর্বাধিক।

বয়ষ্কদেরই মৃত্যুর হার সর্বাধিক

বয়ষ্কদেরই মৃত্যুর হার সর্বাধিক

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা তালিকায় ঠিক পরবর্তী তামিলনাড়ু ও দিল্লির তুলনায় অনেকটাই বেশি। মহারাষ্ট্রের স্বাস্থ্য ও ওষুধ দপ্তরের ৮ই এপ্রিলের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের অর্ধেকই প্রায় ২১-৫০ বছরের মধ্যে, মৃতের প্রায় ১৭% এই বয়সী নাগরিক। মোট আক্রান্তের ৩১% ৬১-৯০ বছরের নাগরিক এবং মোট মৃতের প্রায় ৮২%।

মুরারিপুকুরে করোনা আক্রান্তের আত্মীয়ের বাড়িতে জীবাণুমুক্তকরণের কাজ শুরু
অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত

অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত

মহারাষ্ট্রে ১০-১৫ই এপ্রিলের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার উপর নির্ভর করছে লকডাউন বাড়বে না স্থগিত হবে। দ্রুত চিহ্নিত না করার ফলে মহারাষ্ট্রে হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, এমনটাই মত বিশেষজ্ঞদের। মহারাষ্ট্রের ২৪১টি অঞ্চল চিহ্নিত স্পর্শকাতর বলে চিহ্নিত হয়েছে বলে জানা যায়।

English summary
know why the most corona affected and dead people are from maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X