• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩১ শে ডিসেম্বরের পর কোন এটিএম কার্ড গুলি বন্ধ হয়ে যাবে জেনে নিন

  • |

সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের বা আরবিআই কর্তৃক প্রকাশিত একটি নির্দেশিকায় বলা হয়েছে ভারতের প্রায় সমস্ত ব্যাঙ্ককেই তাদের গ্রাহকদের চৌম্বকীয় ডেবিট কার্ডের বদলে নতুন ইভিএম কার্ড দিতে হবে।

 ৩১ শে ডিসেম্বরের পর কোন এটিএম কার্ড গুলি বন্ধ হয়ে যাবে জেনে নিন


ইউরোপে, ভিসা ও মাস্টার কার্ডের আদ্যক্ষর মিলিয়েই এই বিশেষ শ্রেণির ডেবিট কার্ড গুলিকে ইভিএম কার্ড বলা হচ্ছে। ১ জানুয়ারি থেকেই লাঘু হচ্ছে এই নতুন নিয়ম। ৩১শে ডিসেম্বরের আগে যদি আপনি আপনার পুরনো ডেবিট কার্ডের বদলে ইভিএম কার্ড না নেন তাহলে এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে অনেক সময়ই আপনাকে সমস্যার মধ্যে পড়তে হতে পারে বলে জানা যাচ্ছে।

সুতরাং, এসবিআই, পিএনবি, এইচডিএফসি ব্যাংক, আইসিআইসিআই ব্যাংক বা যে কোনও ব্যাংকের গ্রাহক যারা বর্তমানে ম্যাগনেটিক ডেবিট কার্ড ব্যবহার করছেন তাদের দ্রুত নতুন ডেবিট নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে আরবিআইয়ের তরফে।

অনলাইন অর্থ প্রদানের ক্ষেত্রে উন্নত সুরক্ষা ব্যবস্থা এবং এটিএম প্রতারণার ক্ষেত্রেও বিশেষ সুরক্ষা প্রযুক্তি থাকছে এই নয়া চিপ ও পিন নির্ভর ইভিএম ডেবিট কার্ড গুলিতে। বর্তমানে সমস্ত ব্যাঙ্কই তাদের গ্রাহকদের বিভিন্ন উপায়ে এই নতুন ডেবিট কার্ড প্রতিস্থাপনের বার্তা পাঠাচ্ছে বলে জানা যাচ্ছে।

English summary
know which atm cards will not work anymore after 31st december
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X