• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনিল বিতর্কের পর এবার উচ্চ রক্তচাপ, হাঁপানির উপরেও গবেষণা পতঞ্জলির, কী বলছেন রামদেব

  • |

করোনিল বিতর্ক পিছু ছাড়তে না ছাড়তেই এবার উচ্চ রক্তচাপ, হাঁপানি সহ আরও বেশ কিছু ভারী রোগের উপর গবেষণা শুরু করেছে পতঞ্জলি। বুধবার এমনটাই জানালেন পতঞ্জলির অধিকর্তা যোগগুরু বাবা রামদেব। পতঞ্জলি ইতিমধ্যেই ইন সিলিকো, ইন ভিট্রো, ইন ভিভো পর্যায়ে ত্রীস্তরীয় গবেষণা চালিয়েছে বলে জানা যাচ্ছে।

করোনিল বিতর্কের পর এবার উচ্চ রক্তচাপ, হাঁপানির উপরেও গবেষণা পতঞ্জলির, কী বলছেন রামদেব

করোনা ছাড়াও পতঞ্জলি এখন হাঁপানি, উচ্চ রক্তচাপ সহ আরও প্রায় ১০টি ভারী রোগের উপর গবেষণা চালাচ্ছে বলে জানা যাচ্ছে। এরমধ্যে রয়েছে অ্যাজমা, সোয়াইন ফ্লু, ডেঙ্গু, হার্টের সমস্যা, হেপাটাইটিস, আর্থ্রাইটিস সহ একাধিক রোগ। একইসাথে একটি সাংবাদিক সম্মেলনে রামদেব জানান বুধবার থেকেই দেশের সর্বত্র পাওয়া যাবে করোনার ওষুধ করোনিল। যদিও এর আগে এই করোনিল নিয়ে জল গোলা কম হয়নি। প্রথমে করোনিলকেই করোনার সম্ভাব্য প্রতিষেধক হিসাবে দাবি করা হয় পতঞ্জলির তরফে। যদিও গতকাল সেই বক্তব্য থেকে সরে আসে পতঞ্জলি।

যদিও এদিনের সাংবাদিক বৈঠকে করোনিলের উপকারিতার উপর জোর দিতে দেখা যায় রামদেবকে। তার কথায় যে সমস্ত রোগীদের পরীক্ষামূলক ভাবে করোনিল ট্যাবলেট দেওয়া হয়েছিল তাদের দ্রুত সুস্থ হতে দেখা যায়। তার কথায় যারা এই ট্যাবলেট গ্রহণ করেছিলেন তারা ৩ দিনের মধ্যে ৬৭ শতাংশ সুস্থ হয়ে গিয়েছিলেন। পাশাপাশি পুরোপুরি সুস্থ হতে তাদের ৭ দিন সময় লেগেছিল। ইতিমধ্যেই আয়ুষ মন্ত্রক কাছে করোনিলের যাবতীয় তথ্যাদি জমা দেওয়া হয়েছে বলেও জানান রামদেব।

বিভিন্ন দল থেকে কংগ্রেসে ৩০০ জন যোগদান

দীর্ঘ টালবাহানার পর শেষ পর্যন্ত আয়ুষমন্ত্রকের অনুমোদন পেল রামদেবের করোনিল!

English summary
know what ramdev says about patanjalis research on high blood pressure asthma after coronil controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X