• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাত্র ১ মিনিটে নিজেই বুঝে যাবেন আপনি করোনা আক্রান্ত কিনা, জানুন কী উপায় বাতলেছেন রামদেব

  • |

গোটা বিশ্বেই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। কিছুতেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছেনা এই প্রাণঘাতী ভাইরাস। প্রতিটা মুহূর্ত কার্যত আতঙ্কে কাটাচ্ছেন দেশবাসী। অন্যান্য রোগ হলেও চিকিৎসা মিলছেনা সঠিক ভাবে, একটাই আতঙ্ক করোনা হল না তো? এমন ভয়ঙ্কর পরিস্থিতিতেই আপনি করোনা আক্রান্ত কিনা তা জানার টোটকা নিয়ে হাজির হলেন যোগগুরু রামদেব।

টানা ১ মিনিট শ্বাস ধরে রাখতে পারলেই আপনি বিপদমুক্ত

টানা ১ মিনিট শ্বাস ধরে রাখতে পারলেই আপনি বিপদমুক্ত

এদিন যোগগুরু রামদেব দাবি করেন যে, কোনও ব্যক্তি যদি টানা এক মিনিট শ্বাস ধরে রাখতে পারেন তবে তিনি করোনায় আক্রান্ত নন। এটি উপসর্গযুক্ত এবং উপসর্গবিহীন উভয় ব্যক্তির ক্ষেত্রেই প্রযোজ্য বলে জানান তিনি। তাঁর মতে আপনি যদি এক মিনিট শ্বাস বন্ধ করে রাখতে পারেন তবে বুঝতে হবে আপনার শরীরে করোনা হানা দেয়নি। বয়স্কদের ক্ষেত্রে এটা অন্তত ৩০ সেকেন্ড। কারণ করোনা সবার আগে আক্রমণ করে ফুসফুসে। ফুসফুসের ক্ষমতা কত বুঝতে পারলেই গোটা বিষয়টি স্পষ্ট হবে আপনার কাছে।

করোনা ঠেকাতে একটি বিশেষ প্রাণায়ামের টোটকা রামদেবের

করোনা ঠেকাতে একটি বিশেষ প্রাণায়ামের টোটকা রামদেবের

করোনা সংক্রান্ত একটি বিশেষ প্রাণায়ামের হৃদিশ দিলেন রামদেব। এর নাম উজ্জয়। প্রথমে, নিজের গলা সঙ্কুচিত করতে হবে, তারপর আওয়াজ করে বাতাস পাম্প করতে হবে। এরপর সেই বাতাস কিছুক্ষণ ধরে রাখার পর আসতে আসতে ছাড়তে হবে। তিনি জানান,যাদের দীর্ঘস্থায়ী হাইপারটেনশন, হার্টের সমস্যা, ডায়াবেটিস রয়েছে তারা ৩০ সেকেন্ড পর্যন্ত দম রাখতে পারলেই নিশ্চিন্ত। করোনা আক্রান্ত ব্যক্তিরা ১০ ২০ সেকেন্ডের বেশি দম রাখতে পারবেন না।

নাক দিয়ে সর্ষের তেল টানলে, মরে যাবে করোনা?

নাক দিয়ে সর্ষের তেল টানলে, মরে যাবে করোনা?

উজ্জয়ের পাশাপাশি আরও এক উপায় বাতলে দেন যোগগুরু রামদেব। তিনি জানান, আপনি যদি নাক দিয়ে সর্ষের তেল টানেন তবে করোনা ভাইরাস আপনার পেটে প্রবাহিত হবে এবং সেখানে উপস্থিত অ্যাসিডগুলির কারণে ভাইরাসটি মারা যাবে। যদিও এখনও পর্যন্ত এর কোনো বৈজ্ঞানিক ভিত্তি প্রমাণিত নয়।

English summary
If you can hold your breath for 1 minute, you are healthy, says Ramdev
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X