• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবরি ধ্বংস মামলায় আদালতের রায়কে কি চ্যালেঞ্জ করবে সিবিআই? জোরদার আলোচনা রাজনৈতিক মহলে

  • |

ইতিমধ্যেই বাবরি ধ্বংস মামলায় প্রমাণের অভাবে বেকসুর খালাস হয়েছেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী, মুরলিমনোহর জোশী, উমা ভারতী সহ ৩২ জন অভিযুক্ত। বুধবার এই রায় দেয় সিবিআই-র বিশেষ আদালত। এই রায়ের পর থেকেই তুমুল বিতর্ক তৈরি হয়েছে রাদনৈতিক মহলে। অন্যদিকে এদিনের মামলায় যাদের কার্যত পরাজয় স্বীকার করতে হল প্রধান মামলাকারী সিবিআইকে।

রায় প্রসঙ্গে কি বলছেন সিবিআইয়ের কৌঁসুলী ?

রায় প্রসঙ্গে কি বলছেন সিবিআইয়ের কৌঁসুলী ?

অন্যদিকে একাধিক বিরোধী দল সহ মুসলিম পার্সোনাল ল বোর্ড এই রায়ের তীব্র সমালোচনা করেন।তাদের সাফ বক্তব্য সমস্ত তথ্য প্রমাণ উপেক্ষা করেই এই মামলার রায় দিয়েছে আদালত।আদালতের রায়ে খুশি না হলেও এই রায়ের বিরুদ্ধে সিবিআই চ্যালেঞ্জ করবে কিনা সেই বিষয়ে সঠিক ভাবে কিছু জানা যায়নি।রায়ের অনুলিপি খুঁটিয়ে পড়ার পরেই এই বিষয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিদ্ধান্ত নিতে পারে বলে জানান সিবিআইয়ের কৌঁসুলী ললিত সিং।

রায়ের বিরুদ্ধে একযোগে সুর চড়ায় বাম-কংগ্রেস

রায়ের বিরুদ্ধে একযোগে সুর চড়ায় বাম-কংগ্রেস

দেশজোড়া বিতর্কের মাঝে ললিত সিং স্পটতই জানান আদালতের রায় খুঁটিয়ে পড়ার পরেই এই সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেবে তদন্তকারী সিবিআই-র আইন শাখার উচ্চ পদস্থ কর্তারা।আইনি শাখার পরামর্শ মেনেই তারা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন। এদিকে এই রায়ের তীব্র সমালোচনা করতে দেখা যায় কংগ্রেসকেও। রামজন্মভূমি মামলায় সুপ্রিম কোর্ট যা বলেছে এই রায় তার পরিপন্থী বলেই মত কংগ্রেসের।

 বাবরি ধ্বংস প্রসঙ্গে কি বলেছিল সুপ্রিম কোর্ট ?

বাবরি ধ্বংস প্রসঙ্গে কি বলেছিল সুপ্রিম কোর্ট ?

এদিনের রায়ের তীব্র সমালোচনা করতে দেখা যায় কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালাকে।এই রায় সাংবিধানিক চেতনার বিরোধী বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি সিবিআই আদালতের এই রায়ের বিরুদ্ধে সুর চড়াতে দেখা যায় সিপিএম-এর সাদারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকেও।অন্যদিকে সুপ্রিম কোর্ট এর আগে বাবরি ধ্বংসকে বড়সড় আইন লঙ্ঘন বলে অভিযোগ করেছিল।

 আদৌও কি উচ্চ আদালতে আপিল করবে সিবিআই ?

আদৌও কি উচ্চ আদালতে আপিল করবে সিবিআই ?

ইতিমধ্যেই উত্তর প্রদেশ সরকার ও কেন্দ্রকে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করারও আর্জি জানিয়েছে কংগ্রেস। যদিও ইতিমধ্যেই একাধিক কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি শিবিরের নেতারা এই রায়কে স্বাগত জানিয়েছে। তাই সরকারের তরফে যে কোনও পাল্টা আপিল করা হচ্ছে না তা এক প্রকার নিশ্চিত। এমতাবস্থায় সিবিআই কি সিদ্ধান্ত নেয় তা জানার জন্যই অধীর আগ্রহে অপেক্ষা করছে দেশবাসী।

জোর যার মুলুক তার! সেলিমের খোঁচায় বাববির রায়ের সঙ্গে মমতাও

English summary
know if the cbi will challenge the courts verdict in the babri demolition case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X