• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্মস্থলে কীভাবে সাবধান থাকবেন করোনা ভাইরাস থেকে, জেনে নিন একনজরে

  • |
Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ইতিমধ্যেই মহামারির অবস্থা তৈরি হয়েছে বিশ্ব জুড়ে। চিনের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশে এর বিস্তার আমাদের সকলকেই একপ্রকার শঙ্কিত করে রেখেছে। চিকিৎসকেরা জানাচ্ছেন এই ভাইরাসের মোকাবিলায় আমাদের সর্বাত্মক সতর্কতা অবলম্বন করা উচিত।

জ্বর-সর্দির সাধারণ লক্ষণের মধ্যেই লুকিয়ে করোনার উপশম

জ্বর-সর্দির সাধারণ লক্ষণের মধ্যেই লুকিয়ে করোনার উপশম

কাশি, জ্বর, নাকে ব্যাথা, গলা ব্যথা এবং শ্বাসকষ্ট জনিত কোনো সমস্যায় পড়লে অবশ্যই ডাক্তারের পরমর্শ নিন। কারণ এগুলির মধ্যেই লুকিয়ে আছে করোনা ভাইরাসের উপশম গুলিও। শরীরে প্রাথমিক ভাবে এই রোগ গুলির কোনো উপশম দেখা দিলে দ্রুত ডাক্তারী পরীক্ষা নীরিক্ষারও প্রয়োজন রয়েছে।

নতুন স্বাস্থ্যবিধি প্রকাশ হু-র তরফে

নতুন স্বাস্থ্যবিধি প্রকাশ হু-র তরফে

সাধারণ মানুষ জাতে এই রোগের প্রকোপ থেকে দূরে থাকতে পারে তার জন্য বেশ কিছু স্বাস্থ্যবিধি প্রকাশ করা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-র তরফ থেকে। প্রাথমিক ভাবে এই সতর্কতা গুলি অবলম্বন করলে সহজেই আমরা করোনা ভাইরাসকে দূরে রাখতে পারবো বলে মনে করছেন হু-র বিশেষজ্ঞরা। খাদ্যভাসের ক্ষেত্রে প্রথমেই হাত মুখ ধোঁয়ার কথা উল্লেখ করে হু।

সর্বদা হাত ও মুখ পরিষ্কার করে খেতে হবে

সর্বদা হাত ও মুখ পরিষ্কার করে খেতে হবে

একই সাথে অ্যালকোহল বেস সাবান দিয়ে হাত পরিষ্কার করতে বলছেন তারা। কাশি এবং হাঁচির ক্ষেত্রে দেওয়ার সময় মুখ এবং নাককে টিস্যু দিয়ে ঢেকে রাখতে বলা হয়েছে। ব্যবহারের সঙ্গে সঙ্গে টিস্যু গুলিকে নিরাপদ স্থানে ফেলে দিতে হবে। অন্যদিকে যারা এই মুহূর্তে জ্বর এবং সর্দি-কাশিতে আক্রান্ততাদের থেকে অবশ্যই দূরে থাকার পরামর্শ দিচ্ছেন চিকিত্সকেরা।

হৃদরোগ ও ডায়বেটিসের সমস্যা জনিত কর্মচারীদের বাড়তি ছুটির দেওয়ার পরামর্শ

হৃদরোগ ও ডায়বেটিসের সমস্যা জনিত কর্মচারীদের বাড়তি ছুটির দেওয়ার পরামর্শ

পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরও জানিয়েছে বয়ষ্ক ও যে সমস্ত ব্যক্তির হৃদরোগ ও ডায়বেটিশের সমস্যা রয়েছে তাদের এই রোগে আক্রান্ত হওয়ার প্রবণতা সর্বাধিক। তাই কোম্পানি গুলির উচিত যে সমস্ত কর্মচারীদের এই সমস্যা রয়েছে তাদের ছুটিতে পাঠানো।

জ্বর হলে বাড়িতে থাকার পরামর্শ

জ্বর হলে বাড়িতে থাকার পরামর্শ

একই সাথে তাদের আরও পরামর্শ যে সমস্ত কর্মচারী কয়েকদিন ধরেই জ্বর জ্বালায় ভুগছেন তাদের শীরের তাপমাত্রা স্বাভাবিক না হওয়া পর্যন্ত কাজে না যোগ দেওয়া। কোনোরকম ওষুধ ছাড়া শরীরের তাপমাত্রা ১০০.৪ ডিগ্রি ফারেনহাইটের নীচে না নামা পর্যন্ত কাজ না করার পরামর্শ দিচ্ছেন চিকিত্সকেরা।

'হায়দরাবাদে বহুদিন ধরে থাকা পাকিস্তানিদের ফেরানো হবে না', বিধায়কের বক্তব্যে তোলপাড় শুরু 'হায়দরাবাদে বহুদিন ধরে থাকা পাকিস্তানিদের ফেরানো হবে না', বিধায়কের বক্তব্যে তোলপাড় শুরু

English summary
know how to be wary of the corona virus in the workplace
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X