• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অতিমারীর মাঝেই ফের অগ্নিমূল্য পেট্রোল, স্বস্তি দিচ্ছে না ডিজেলও! কোথায় কতটা বাড়ল দাম?

  • |

করোনা সঙ্কটের জেরে তীব্র আর্থিক মন্দায় ঢুবে গোটা দেশ। নিত্যপ্রয়োজনীয় জিনিসই হোক বা খাদ্যদ্রব্য সবকিছুরই দাম উর্ধ্বমুখী গত কয়েক মাস ধরেই। এমনকী আলু-পেঁয়াজের দামের ঝাঁঝে নাভিশ্বাস উঠছে আম-আদমির। এমতাবস্থায় এবার এক ধাক্কায় অনেকটাই বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। যা নিয়ে রীতিমতো চিন্তায় মধ্যবিত্তরা। গত ৯ দিনে পেট্রোলের দাম বেড়েছে ১.০৭ টাকা। সেখানে ডিজেলের দাম বেড়েছে ১.৬৭ টাকা।

অতিমারীর মাঝেই ফের অগ্নিমূল্য পেট্রোল, স্বস্তি দিচ্ছে না ডিজেলও! কোথায় কতটা বাড়ল দাম?

সম্প্রতি দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮১.৮৯ টাকা। বর্তমানে রাজধানীতে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৮২.১৩ টাকা। বেড়েছে ডিজেলের দামও। আগে যেখানে ডিজেলের দাম ছিল লিটার প্রতি ৭১ টাকা ৮৬ পয়সা। বর্তমানে তা বেড়ে হয়েছে ৭২ টাকা ১৩ পয়সা। অন্যিদিকে বাণিজ্যনগরী মুম্বইতেও পেট্রোলের বর্ধিত দাম হয়েছে ৮৮.৮১ টাকা। ডিজেলের বর্ধিত দাম হয়েছে ৭৮.৬৬ পয়সা।

প্রসঙ্গত উল্লেখ্য, নভেম্বরের ২০ তারিখের পর এই নিয়ে অষ্টমবার গোটা দেশজুড়ে বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। অন্যদিকে এর আগে ২২ সেপ্টেম্বর শেষবার বেড়েছিল পেট্রোলের দাম। পাশাপাশি ২ অক্টোবরের পর আর পরিবর্তন দেখা যায়নি ডিজেলের দামেও। এদিকেভ্যাকসিনের হাত ধরেই করোনা থেকে মুক্তির পথে গোটা দুনিয়া। আবারও পুরো মাত্রায় সচল হওয়ার সম্ভাবনা গোটা বিশ্বেরই। ওয়াকিবহাল মহলের ধারণা, আর এই সম্ভাবনার আভাস পেয়েই চড়ছে অপরিশোধিত তেলের দাম। সেখান থেকেই পেট্রোল-ডিজেলের এই মূল্যবৃদ্ধি।

কলকাতাঃ ডিজাস্টারের মানে জানে না দিলীপ, কটাক্ষ সৌগত রায়ের

শুভেন্দু মমতা-পরবর্তী প্রজন্মের সেরা নেতা! একুশের আগে ক্ষতির প্রশ্নে দু-ভাগ তৃণমূল

English summary
know how much the price of petrol and diesel has gone up in the whole country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X