• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌১৪ জুলাই থেকে বেঙ্গালুরুতে লকডাউন জারি, জেনে নিন কী করবেন আর কী করবেন না

কোভিড–১৯ মহামারির গ্রাসে গোটা বারত। দেশের বিভিন্ন রাজ্য করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য নিজের মতো করে লকডাউন ঘোষণা করছে যাতে এই মারণ রোগ থেকে মানুষ বাঁচতে পারে। সেই তালিকায় নতুন ভাবে যোগ হল বেঙ্গালুরুর নাম। এই শহরে ১৪ জুলাই মঙ্গলবার রাত আটটা থেকেই লকডাউন শুরু হয়ে যাবে এবং চলবে ২২ জুলাই ভোর পাঁচটা পর্যন্ত। এই লকডাউনে কী কী নিষেধাজ্ঞা থাকছে এক ঝলকে দেখে নেওয়া যাক।

চলবে না বাস–মেট্রো

চলবে না বাস–মেট্রো

জরুরি পরিষেবা ছাড়া লকডাউনের সময় গণ পরিবহন বাস, মেট্রো এবং ট্যাক্সি রাস্তায় নামানো বারণ রয়েছে।

 বন্ধ থাকবে সরকারি–বেসরকারি দপ্তর

বন্ধ থাকবে সরকারি–বেসরকারি দপ্তর

ব্যাঙ্গালুরু লকডাউনের সময় বেসরকারি দপ্তর, এমনকী অধিকাংশ সরকারি দপ্তরও বন্ধ রাখা হবে। তবে যাঁরা প্রয়োজনীয় পরিষেবার সঙ্গে যুক্ত রয়েছেন তাঁদের এক্ষেত্রে ছাড় রয়েছে, তাঁদের চলাচলের সময় কোনও ই-পাস লাগবে না, সংগঠনের আইডি কার্ডই যথেষ্ট।

ছাড় রয়েছে প্রয়োজনীয় পরিষেবার ওপর

ছাড় রয়েছে প্রয়োজনীয় পরিষেবার ওপর

সবজি, মুদি খানার দোকান ও দুধের মতো প্রয়োজনীয় পণ্য পরিচালনা করার ওপর ছাড় রয়েছে তবে তা ভোর পাঁচটা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এটা মনে রাখতে হবে যে আপনার কাছাকাছি দোকানগুলিতে গিয়েই আপনি শুধুমাত্র প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন। যদি কোনওভাবে আপনি আপনার দরকারি জিনিস পাচ্ছেন না সেক্ষেত্রে প্রয়োজনীয় পণ্যের হোম ডেলিভারির ওপর ছাড় রয়েছে, তাতে আপনাকে বাইরেও বেরতে হচ্ছে না।

আন্তঃরাষ্ট্রীয় ভ্রমণের অনুমতি নেই

আন্তঃরাষ্ট্রীয় ভ্রমণের অনুমতি নেই

কোনও জরুরি অবস্থা না থাকলে ব্যক্তিগত যানবাহন এবং যাত্রীবাহী যানবাহনের মাধ্যমে আন্তঃরাষ্ট্রীয় এবং রাজ্যের ভেতর ভ্রমণের অনুমতি নেই। তবে জরুরি দরকার হলে সেক্ষেত্রে সেবা সিন্ধু পোর্টালের মাধ্যমে আপনাকে বেঙ্গালুরু ট্রাভে পাসের জন্য বৈধ কারণ দেখিয়ে দরখাস্ত করতে হবে।

 লকডাউন থেকে ছাড় বিমান ও ট্রেন পরিষেবার

লকডাউন থেকে ছাড় বিমান ও ট্রেন পরিষেবার

নির্ধারিত বিমান ও ট্রেন পরিষেবা এই নতুন বেঙ্গালুরু ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যে পড় এনা। নতুন লকডাউনে বেঙ্গালুরুর ভ্রমণের নিয়ম অনুযায়ী ট্রেন এবং বিমান নির্ধারিত সময়ে চলবে। তাই আপনাকে যদি বিমান বা ট্রেন ধরতে হয় তবে সেজন্য আলাদা করে ই-পাসের প্রয়োজন নেই, আপনার টিকিটই তখন আপনার ই-পাস।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা সায়ন্তন বসুর

একবিংশ শতকের শেষে ২.৭ ডিগ্রি পর্যন্ত বাড়তে চলেছে দেশের তাপমাত্রা, জলবায়ুতেও বড়সড় পরিবর্তন

English summary
know coronavirus lockdown rules in bengaluru in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X