• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯-এর বাজেট স্মার্ট-ফোন গুলি সম্পর্কে জেনে নিন

  • |

চলতি বছরে বিশ্বব্যাপী আর্থিক মন্দার প্রভাবে ভারতীয় স্মার্ট ফোনের বাজার পুরোটাই চলে গেছে সস্তার বাজেট ফিচার স্মার্ট ফোনের অধীনে, যেগুলির দাম মূলত ১০০০০ এর আশেপাশেই ঘোরাফেরা করে।

২০১৯-এর বাজেট স্মার্ট-ফোন গুলি সম্পর্কে জেনে নিন

চিনা কোম্পানি শাওমির রেডমি ৭এ, ৭, ৮ এবং ৮এ-র তুমুল বিক্রির পর স্যামসাংও বাজেট স্মার্টফোনের দিকে ঝোঁকে। ইতিমধ্যেই স্যামসাং এম৩০, এম৩০এস, এম২০ এবং এম১০ বেশ সাফল্য পেয়েছে। বর্তমানে অন্যতম উল্লেখযোগ্য স্মার্টফোন সংস্থা রিয়েলমি এই বছরে সর্বমোট ৮০ লাখ স্মার্টফোন ভারতীয় বাজারে এনেছে যার মধ্যে রিয়েলমি সি-২ মডেলটির প্রায় ১০ লক্ষ কপি বিক্রি হয়েছে।

ট্রানজিশন ইন্ডিয়ার সিইও অরিজিৎ তালাপাত্র এক সাক্ষাৎকারে জানান, "আগামী ২০২০সালে স্মার্টফোনের বাজারে ৫০০০ থেকে ১০০০০ মূল্যের ফোনগুলিই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে চলেছে। বর্তমানে ৫০০০-১৫০০০ মূল্যের স্মার্টফোনগুলিই বাজারে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে এবং এর কারণ ফোনগুলির চারটি ক্যামেরা, অধিক রেজলিউশন, অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং দ্রুত চার্জ নেওয়ার ক্ষমতা।"

চলতি বছরে ভারতীয় বাজারে সবচেয়ে সাশ্রয়ী স্মার্টফোন গুলি সম্পর্কে জেনে নিন

রেডমি ৭এ : রেডমি ৬এ-কে নতুনরূপে বাজারে আনা হয় রেডমি ৭এ নামে। ফোনটিতে রয়েছে স্ন্যাপড্র্যাগন ৪৩৯ চিপসেট, ৪০০০ এমএএইচ-এর বড় ব্যাটারি, ১২ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৪৮৬ ক্যামেরা। ফোনটির মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ৫৭৯৯টাকা। এছাড়াও ফোনটিতে আছে ওয়্যারলেস রেডিও, ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, বডি-স্ক্রিন অনুপাত প্রায় ১৮:৯ এবং মেমোরি প্রায় ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ডুয়াল ভোলটিই সিম এবং স্প্ল্যাশপ্রুফ ডিজাইনের কারণে ফোনটি বিশেষ বিখ্যাত।

স্যামসাং গ্যালাক্সি এম১০ : ২০১৯-এর জানুয়ারিতে আসা এই ফোনটির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৭৯৯০টাকা। ৬.২ইঞ্চির ইনফিনিটি-ভি ডিসপ্লে, ৩৪০০ এমএএইচ ব্যাটারি এবং স্যামসাংয়ের নবতম সংযোজন এক্সিনস ৭৮৭০ এসওসির কারণে ফোনটি বিশেষ সাফল্য পায়। ফোনটির পিছনে ১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

রিয়েলমি সি-২ : ভারতীয় মুদ্রায় প্রায় ৫৯৯৯টাকার এই স্মার্টফোনে ন্যানোস্লটের ডুয়াল সিম, অ্যানড্রয়েড ৯ পাই এবং কালার ওএস ৬.০। ফোনটির পিছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। ফোনটির ৬.১ইঞ্চির এইচডি প্লাস স্ক্রিনে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ এবং ফোনটিতে শক্তির যোগান দেয় অক্টাকোর মিডিয়াটেক হিলিও পি২২ এসওসি। ফোনটি ২জিবি ও ৩জিবি ব়্যামের মডেলে পাওয়া যায়।

অপ্পো এ৫এস : এই বছরের এপ্রিলে ৯৯৯০ দাম নিয়ে ভারতীয় মার্কেটে পদার্পণ করে অপ্পো এ৫এস, যার ৬.২ইঞ্চির এলসিডি স্ক্রিনে আছে ওয়াটারড্রপ নচ এবং বডি-স্ক্রিন অনুপাত প্রায় ১৯:৯। ফোনটির সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পিছনে ১৩+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা দেখতে পাওয়া যায়। ফোনটিতে রয়েছে ৪২৩০ এমএএইচের বিশাল ব্যাটারি এবং অধিক সময় চার্জ ধরে রাখার জন্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। মিডিয়াটেক হিলিও পি৩৫ চিপসেটসম্পন্ন ফোনটি ২জিবি ব়্যাম ও ৩২জিবি রম ও ৪জিবি ব়্যাম ও ৬৪জিবি রম এই দুই রকম মডেলে পাওয়া যায়।

ভিভো ইউ২০ : ভারতীয় মুদ্রায় প্রায় ১০৯৯০টাকার এই স্মার্টফোনটি ভিভো ভারতীয় বাজারে আনে স্ন্যাপড্র্যাগন ৬৭৫, ৫০০০ এমএএইচের বৃহৎ ব্যাটারি ও ১৮ ওয়াটের ফাস্ট চার্জারের সাথে। উক্ত ফোনটির ৬.৫৩ ইঞ্চির বৃহৎ স্ক্রিনটি বডির প্রায় ৯০.৩ শতাংশ জায়গা জুড়ে এবং এরকম ডিসপ্লের নাম 'হ্যালো ফুলভিউ ডিসপ্লে'। ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পিছনে ১৬+৮+২ মেগাপিক্সেলের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এর ক্ষমতাসম্পন্ন ক্যামেরা ফোনটিকে অন্যান্য স্মার্টফোনের থেকে আলাদা করে।

English summary
know about budget smart phones of 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X