• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যপাল হয়েও থেকে গিয়েছে পুলিশি হাবভাব, মহিলাদের নিরাপত্তা দেখতে ছদ্মবেশ ধরলেন কিরণ বেদী

  • By Soumik Bose
  • |

আগেকার দিনে রাজা-মহারাজারা প্রজার সুখ-দুঃখ বুঝতে ছদ্মবেশে নিজেই বেরিয়ে পড়তেন। ঠিক তেমনই হল পুডুচেরিতে। রাতের শহরে মহিলারা কতটা নিরাপদ তা বুঝতেই নিজেই মুখ ঢেকে রাস্তায় বেরিয়ে পড়লেন পুডুচেরির রাজ্যপাল ও প্রাক্তন আইপিএস কিরণ বেদী। গোটা শহরের পাক দেওয়ার পর অবশ্য রাতের পুডুচেরিকে তাঁর নিরাপদ বলেই মনে হয়েছে।

[আরও পড়ুন: জিমের মধ্যে এক মহিলাকে ঘুষি, লাথি যুবকের, ভাইরাল ভিডিও দেখে ছিঃ ছিঃ চারিদিকে]

রাজ্যপাল হয়েও থেকে গিয়েছে পুলিশি হাবভাব, মহিলাদের নিরাপত্তা দেখতে ছদ্মবেশ ধরলেন কিরণ বেদী

এমনিতেই ছুটির দিনে বাড়িতে বসে থাকতে পারেন না পুডুচেরির রাজ্যপাল ও একসময়ের দোর্দণ্ডপ্রতাপ আইপিএস কিরণ বেদী। সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন তিনি। আশে- পাশে ঘুরে কথা বলেন স্থানীয় নাগরিকদের সঙ্গেও। কিন্তু দেশের বিভিন্ন প্রান্তে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা বেড়ে চলায় তিনি যে যথেষ্টই উদ্বিগ্ন তা বোঝা গেল তাঁর কাজেই। বড় শহর হোক বা ছোট, রাতে বাড়ি ফেরা মহিলারা যে একেবারেই নিরাপদ নন, তার প্রমাণ মিলেছে বারবারই। পুডুচেরিতে অবশ্য সম্প্রতি সেরকম কোনও ঘটনা শোনা যায়নি। কিন্তু রাজ্যপাল বলে কথা, তার ওপর প্রাক্তন আইপিএস, ফলে কিরণ বেদী নিজেই বেরিয়ে পড়লেন রাতের পুডুচেরির নিরাপত্তা দেখতে। মুখে ও মাথায় ওড়না জড়িয়ে দু- চাকায় রাস্তায় বেরিয়ে পড়েন তিনি।

একজন প্রাক্তন পুলিশ কর্তা হয়ে হেলমেট ছাড়াই কীভাবে তিনি রাস্তায় বেরলেন, তা নিয়ে প্রশ্ন ওঠার আগেই জবাবও দিয়ে দিয়েছেন কিরণ বেদী। তিনি জানিয়েছেন,হেলমেট ছাড়া রাস্তায় বেরিয়ে তিনি বুঝতে চাইছিলেন, রাতে দু- চাকায় বাড়ি ফেরা মহিলাদের সঙ্গে কীরকম আচরণ হয়।

শহর ঘুরে অবশ্য তিনি সন্তোষপ্রকাশ করেছেন। কিরণ বেদী জানিয়েছেন, পুডুচেরি অপেক্ষাকৃতভাবে মহিলাদের জন্য অনেকটাই নিরাপদ। তবে কয়েকটি ক্ষেত্রে আরও সতর্ক থাকার প্রয়োজন রয়েছে বলেও জানিয়েছেন তিনি। পুলিশের সঙ্গে সেই বিষয়গুলি নিয়েও আলোচনা করবেন বলেও জানিয়েছেন পুডুচেরির রাজ্যপাল। সেইসঙ্গে রাতে পিসিআর ভ্য়ান ও ১০০ ডায়াল করেও পুলিশকে অসুবিধার কথা বলতে সাধারণ মানুষকে আর্জি জানিয়েছেন তিনি।

English summary
Puducherry governor and former IPS Kiran Bedi went undercover to find out women safety at night, she finds Puducherry relatively safe.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X