• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পণ্ডিচেরীতে চরমে রাজনৈতিক সংকট, লেফটেন্যান্ট গভর্নরের পদ থেকে অপসারিত কিরণ বেদী

চরমে পৌঁছে গিয়েছে পণ্ডিচেরীর রাজনৈতিক সংকট। কংগ্রেস সরকারের পতনের পরেই পণ্ডিচেরীর লেফটেন্যান্ট গভর্নর পদ থেকে অপসারিত কিরন বেদী। মঙ্গলবার রাতেই বিবৃতি জারি করে পণ্ডিচেরী রাজভবনের পক্ষ থেকে জানানো হয়েছে। তার জায়গায় বসানো হয়েছে তেলঙ্গানার রাজ্যপাল তামিলিসাই সুন্দররাজনকে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দফতরের পক্ষ থেকে বিবৃতি জারি করে জানানো হয়েছে।

রাজনৈতিক অচলাবস্থা পুদুচেরিতে, অপসারিত উপ রাজ্যপাল কিরণ বেদি
টালমাটাল পণ্ডিচেরী

টালমাটাল পণ্ডিচেরী

সকাল থেকেই পণ্ডিচেরীর অবস্থা সংকটে। বিধানসভা থেকে হঠাৎই পদত্যাগ করেন কংগ্রেসের চার বিধায়ক। গতবছর দল বিরোধী কাজের জন্য এক কংগ্রেস বিধায়ককে বহিষ্কার করা হয়েছিল। তার আগে গত ২৫ জানুয়ারি ২ বিধায়ক পদত্যাগ করেন। তারা ২ জনেই বিজেপিতে যোগ দিয়েছিলেন। কাজেই সহজেই ভেঙে পড়ে পণ্ডিেচরীর কংগ্রেস সরকার। ভোটের আগেই সরকারের পতন ঘটিয়েছে বিজেপি অভিযোগ রাজনৈতিক মহলের।

অপসারিত কিরণ বেদী

অপসারিত কিরণ বেদী

পণ্ডিচেরীতে কংগ্রেস সরকারের পতনের সঙ্গে সঙ্গে রাতারাতি সরিয়ে দেওয়া হল লেফটেন্যান্ডট গভর্নর কিরণ বেদীকে। হঠাৎ করে কেন কিরণ বেদীকে সরানো হল এই নিয়ে জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া বিধায়ক নমশিবায়ম দাবি জানিয়েছিলেন কিরন বেদীকে সরানোর জন্য। মনে করা হচ্ছে তার দাবি মেনেই এই কাজ করা হয়েছে।

নতুন দায়িত্বে

নতুন দায়িত্বে

কেন্দ্রশাসিত পণ্ডিচেরীতে লেফটেন্যান্ট গভর্নর পদে বসানো হয়েছে তেলঙ্গানার রাজ্যপালকে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দফতরের পক্ষ থেকে বিবৃতি জারি করে নতুন রাজ্যপাল নিয়োগ করা হয়েছে। তামিলিসাই সুন্দর রাজনকে তাঁর জায়গায় বসানো হয়েছে। তিিন বিজেপির লোক বলেই দাবি কংগ্রেসের। এদিকে রাতারাতি কিরণ বেদীর অপসারণে পণ্ডিচেরীর রাজনৈতিক পরিস্থিতি আরও ঘোরাল হয়ে উঠেছে।

কোন কৌশল নিচ্ছে বিজেপি

কোন কৌশল নিচ্ছে বিজেপি

আর মাত্র কয়েক সপ্তাহ বাকি পণ্ডিেচরির বিধানসভা ভোটের নির্বাচনে। তার আগে কিরণ বেদীকে সরিয়ে নিয়ে নতুন কৌশল নিয়েছে বিজেপি। কারণ কিরণ বেদী বিজেপির হয়ে কাজ করছে অভিযোগে সরব হয়েছিল কংগ্রেস। প্রচারে কিরণ বেদীকে টার্গেট করে নেমেছিল তারা। তার আগেই কিরণ বেদীকে সরিয়ে নিয়ে কংগ্রেসকে একপ্রকার বেকায়দায় ফেলছে বিজেপি।

English summary
Kiran Bedi remove from Puducherry Lieutenant Governor post after congress government collupsed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X