India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেরলের সমাবেশে বালকের ঘৃণার স্লোগান! ভিডিও ভাইরাল হওয়ার পরে ২ অভিযুক্তের বিরুদ্ধে মামলা, গ্রেফতার আরও ১

Google Oneindia Bengali News

গত সপ্তাহের কেরলের (kerala) একটি রাজনৈতিক সমাবেশে এক বালকের (boy) ঘৃণার স্লোগানে (hate slogan) মামলায় দায়ের করেছে পুলিশ (police)। কেরল হাইকোর্টের তরফে রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশে শিশুদের ব্যবহার করা নিয়ে উদ্বেগ প্রকাশ করার পরেই সক্রিয় হয় পুলিশ।

ঘটনাটি আলাপুঝায় পিএফআই-এর মিছিলের

ঘটনাটি আলাপুঝায় পিএফআই-এর মিছিলের

ঘটনাটি কেরলের উপকূলের আলাপুঝায় পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার একটি মিছিলের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে ওই বালক এক ব্যক্তির কাঁধে বসে রয়েছে। সেই সময় তাকে কেরলের হিন্দু ও খ্রিস্টার সম্প্রদায়ের লোকেদের বিরুদ্ধে ঘৃণামূলক স্লোগান দিতে দেখা যায়।

কড়া বার্তা হাইকোর্টের

কড়া বার্তা হাইকোর্টের

কেরল হাইকোর্টের তরফে বিচারপতি গোপীনাথ বলেছেন, তারা কি এমন একটি নতুন প্রজন্মকে লালন-পালন করছেন না যারা তাদের মনে ধর্মীয় বিদ্বেষ নিয়ে বেড়ে উঠছেয এই শিশুটি যখন বড় হবে, তখন তার মন এই ধরনের বাক-বিতণ্ডার সঙ্গে যুক্ত হবে। সোমবার শুনানিতে তারপরেই বিচারপতি গোপীনাথ বলেন, কিছু একটা করতে হবে।
অন্যদিকে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের তরফে কেরল পুলিশকে এফআইআর নথিভুক্ত করতে চাপ দেওয়া হয়। তারপরেই একজনকে হেফাজতে নেয় পুলিশ। ওই ব্যক্তি কোট্টায়ামের ইরাতুপেট্টা থেকে এসেছিল। শিশুটিকে তিনিই সমাবেশে নিয়ে এসেছিলেন বলে সন্দেহ করা হচ্ছে।

পিএফআই-এর ২ নেতার বিরুদ্ধে মামলা

পিএফআই-এর ২ নেতার বিরুদ্ধে মামলা

ওই ঘটনায় পিএফআই-এর আলাপুঝা জেলা সভাপতি নওয়াস বন্দনাম এবং জেলা সম্পাদক মুজিবের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। পিএফআই-এর তরফে অভশ্য এই ঘটনায় সাফাই দেওয়া হয়েছে। তারা বলছে শনিবার আলাপুঝায় একটি পদযাত্রার সময় তাদের একগুচ্ছ স্লোগান ছিল। তবে ওই বালক যে স্লোটগান দিয়েছে, তা তার মধ্যে ছিল না। পিএফআই বলেছেন, বিভিন্ন জায়গা থেকে প্রচুর কর্মী মিছিলে যোগ দিয়েছিলেন। যেই মুহূর্তে দলের স্বেচ্ছাসেবকরা স্লোগানটি লক্ষ্য করেন, তখনই তাতে বাধা দেওয়া হয় বলে দাবি করা হয়েছে।

ঘটনার নিন্দা করে শশী তারুরের টুইট

ঘটনার নিন্দা করে কংগ্রেস সাংসদ শশী তারুর টুইট করেছেন। তিনি বলেছেন, ওই ঘটনার ভিডিও ও মিডিয়া রিপোর্ট কেরলের মানুষকে হতবাক করেছে। তিনি বলেছেন ঘৃণাত্মক বক্তব্য ভীতির স্লোগান এবং এর পিছনে থাকা রাজনীতি ও তাদের ব্যবহারকারীদের কড়া নিন্দা করেন তিনি। শশী তারুর আরও বলেছে সাম্প্রদায়িকতার বিরোধিতা করা মানে, সব পক্ষের সাম্প্রদায়িকতার বিরোধিতা করা।

কড়া প্রতিক্রিয়া বিজেপির

কড়া প্রতিক্রিয়া বিজেপির

বিজেপির তরফে এই ঘটনার কড়া নিন্দা করা হয়েছে। দক্ষিণের এই রাজ্যে ক্রমবর্ধমান মৌলবাদ নিয়ে উদ্বেগপ্রকাশ করা হয়েছে বিজেপির তরফে। বিজেপি বলছে, কেরলে গত ১০-১৫ বছর ধরে এই ধরনের ঘটনা ঘটছে। কেরল আইএসআইএস-এর বড় পরীক্ষাগার। এই রাজ্য থেকে বহু লোক সিরিয়ায় গিয়েছে বলেও উল্লেখ করা হয়েছে বিজেপির তরফে।

মোবাইল ব্যবহারকারীদের জন্য খারাপ খবর! বছর শেষের আগে ফের বাড়তে পারে Airtel-Jio-Vodafone-এর শুল্কমোবাইল ব্যবহারকারীদের জন্য খারাপ খবর! বছর শেষের আগে ফের বাড়তে পারে Airtel-Jio-Vodafone-এর শুল্ক

English summary
Kerala Police arrests one and files cases against two on connection with boy's viral videp on raising slogan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X