• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তীব্র জলকষ্টে থেকেও কেরলের জল দেওয়ার প্রস্তাব ফেরাল তামিলনাড়ু

এক ফোঁটা জলের জন্য যেখানে হাহাকার চলছে, সেখানে কেউ জল দিতে চাইলে ফিরিয়ে দেবে এমন ঘটনা অসম্ভবই বটে। অসম্ভব হলেও ঘটেছে সেটাই। তীব্র জলকষ্টে থাকা তামিলনাড়ুকে ২০ লাখ লিটার জল দিতে চেয়েছিল কেরল সরকার। তামিলনাড়ু সরকার নাকি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। বৃহস্পতিবার একথা জানান কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

তীব্র জলকষ্টে থেকেও কেরলের জল দেওয়ার প্রস্তাব ফেরাল তামিলনাড়ু

তিনি বলেছেন প্রতিবেশী রাজ্যকে এমন কষ্টের মধ্যে দেখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল কেরল। ২০ লাখ লিটার জল দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর দপ্তর সেই প্রস্তাব ফিরিয়ে দেয়। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে, তাঁদের জলের প্রয়োজন নেই।

তীব্র জলকষ্টে থেকেও কেরলের জল দেওয়ার প্রস্তাব ফেরাল তামিলনাড়ু

চরম খরা পরিস্থিতির মধ্যদিয়ে যাচ্ছে তামিলনাড়ু। এতোটাই খারাপ অবস্থা যে স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নির্মাণ শিল্প থমকে গিয়েছে। স্কুল-কলেজের সময় কমিয়ে দেওয়া হয়েছে। জন না থাকার কারণে একাধিক হোটেল, গেস্ট হাউস বন্ধ হয়ে গিয়েছে। চোলাভরম এবং রেডহিলস এই দুটি জলাধারের জল দিয়ে চেন্নাইয়ের পরিস্থিতি সামাল দেওয়া হচ্ছে। চেন্নাইয়ে ৪০০০-৫০০০ টাকা দরে বিক্রি হচ্ছে এক একটি জলের ট্যাঙ্ক. তারজন্য আবার মাস খানেক অপেক্ষা করে থাকতে হচ্ছে বাসিন্দাদের।

এই চরম পরিস্থিতির মধ্যে দাঁড়িয়েও মুখ্যমন্ত্রী পালানিস্বামী দাবি করেছেন, জলকষ্ট নিয়ে অপপ্রচার করা হচ্ছে। তেমন কিছুই ঘটেনি রাজ্যে। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনাকে বড় করে দেখাচ্ছে সংবাদ মাধ্যম। চেন্নাইয়ে হৃদ শুকিেয় যাওয়ায় সামান্য জল সংকট তৈরি হয়েছিল। তার মোকাবিলা করা হচ্ছে বলে জানিয়েছেন পালানিস্বামী। এদিকে বর্ষার যা গতিবিধি তাতে সহজে বৃষ্টি এবার আসবে না বলেই মনে করা হচ্ছে।

English summary
Kerala offers 20 lakh litre drinking water, Tamil Nadu refuses
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X