• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ এবং এনপিআর বন্ধের দাবি নিয়ে শীর্ষ আদালতে কেরলের মুসলিম লিগ

এনআরসির বিরোধিতায় ধর্মতলায় মুসলিম মহিলাদের মিছিল

সিএএ এবং এনপিআর বন্ধের বাদিতে শীর্ষ আদালতে আবেদন জানাল কেরলের মুসলিম লিগ। ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের দুই সদস্য সুপ্রিম কোর্টে সরকারের এই দুই সিদ্ধান্তের প্রতিবাদে আবেদন জানিয়েছেন। এনপিআর এবং এনআরসি নিয়ে সরকারের অবস্থান জানতে চেয়ে শীর্ষ আদালতে আবেদন জানিয়েছেন তাঁরা।

সুপ্রিম কোর্টে মামলা

সুপ্রিম কোর্টে মামলা

সিএএ-র প্রতিবাদে এবার মামলা হল সুপ্রিম কোর্টে। কেরলেন ইন্ডিয়ান ইউনাইটেড মুসলিম লিগ আদলতে আবেদন জানিয়েছে। এনআরসি এবং এনপিআর নিয়েও শীর্ষ আদালতে মামলা করেছেন তাঁরা। তাতে সরকারের কাছে জানতে চাওয়া হয়েছে এনআরসি আর এনপিআরের মধ্যে সম্পর্ক কী।

 কাগজ ছাড়াই হবে এনপিআর

কাগজ ছাড়াই হবে এনপিআর

মোদী সরকার জনগণনার আগেই এনপিআর করার কথা ঘোষণা করেছে। তবে তার জন্য কোনও কাগজ দেখাতে হবে না বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে আবার গোটা দেশে এনআরসি চালু করার কথাও ঘোষণা করেছে অমিত শাহ। মোদী আবার বলছেন এনআরসি চালু করার কোনও পরিকল্পনা সরকারের নেই। তাই এই দুই সিদ্ধান্ত নিয়ে যে দ্বিধা তৈরি হয়েছে দেশবাসীর কাছে তা সরকারকে স্পষ্ট করার জন্য শীর্ষ আদালতে আবেদন করেছে কেরলের মুসলিম লিগ।

 সিএএ-র বিরোধিতা

সিএএ-র বিরোধিতা

নাগরিকত্ব সংশোধনী আইনে অমুসলিম আফগানিস্তানি, পাকিস্তানি এবং বাংলাদেশিদের নাগরিকত্ব প্রদানের কথা বলা হয়েছে। এই নিয়ে উত্তাল হয়েছিল গোটাদেশ। আগামিকাল সিএএ নিয়ে সব রাজ্যের বৈঠক ডেকেছেন মোদী। তাতে উপস্থিত থাকছে না কেরল এবং পশ্চিমবঙ্গ।

English summary
Kerala Muslim league apeal Supreme Court to stop CAA, NPR
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X