• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সর্বোচ্চ করোনা কেস সহ কেরল এখনও ভারতের কোভিড–১৯ হটস্পট

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে একসময় মডেল রাজ্য হিসাবে পরিচিত ছিল কেরল। কিন্তু ফের নতুন বছরের প্রথম মাসেই কেরলে ফের দেখা দিল কোভিড–১৯–এর ছায়া। সোমবার রাজ্যে ৩০,৯০৩ জনের করোনা টেস্ট হয় যার মধ্যে ৩,৩৬১ জন নতুন করোনা ভাইরাস পজিটিভ কেস পাওয়া গিয়েছে। রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় কেরলে ৫৬,০৬ জন সুস্থ হয়ে উঠেছে।

আইএমএর সতর্কতা

আইএমএর সতর্কতা

সরকারি তথ্য অনুসারে,টেস্টের পজিটিভ হার বা কত দ্রুত সংক্রমণ ছড়ায় তাতে কেরলে ১০.‌৮৮ শতাংশ দেখা গিয়েছে, যেখানে দেশের জাতীয় গড় ১.‌৯ শতাংশ। আইএমএ ইতিমধ্যেই রাজ্যে কোভিড-১৯ কেসের বৃদ্ধির জেরের কারণে সতর্ক করে জানিয়েছে যে হাসপাতালে আইসিইউ ও ভেন্টিলেটরের অভাব দেখা দিতে পারে। আইএমএ জোর দিয়ে জানিয়েছে যে প্রতিরোধমূলক বন্দোবস্ত জোরদার করতে হবে এবং আরটিপিসিআর টেস্টের সংখ্যা বাড়াতে হবে। দেশের মধ্যে দৈনিক কোভিড-১৯ কেসে এগিয়ে রয়েছে কেরল। কেরলের রাজধানী তিরুবন্তপুরম সহ রাজ্যের ১১টি জেলা শীর্ষ ২০টি জেলার মধ্যে রয়েছে যেখানে দৈনিক সর্বোচ্চ করোনা কেস রিপোর্ট হয়েছে। সোমবার কেরলে ১৭ জনের মৃত্যু হয়েছে, রাজ্যে মৃত্যুর সংখ্যা ৩,৬২৪।

 ২৭৬ জনের উৎস অজানা

২৭৬ জনের উৎস অজানা

সংস্পর্শে আসা করোনা কেসের সংখ্যা ২৯৬৯। যার মধ্যে ২৭৬ জনের উৎস অজানা। জানা গিয়েছে রাজ্যের বাইরে থেকে এসেছেন ৭৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে ৮,৯৩,৬৯৩টি করোনা কেস ধরা পড়েছে, যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮,১৯,১৫৬ জন ব্যক্তি। বাকি ৭০,৬২৪ জনের চিকিৎসা চলছে।

ব্রিটেন থেকে ফিরেছেন ৭০ জন

ব্রিটেন থেকে ফিরেছেন ৭০ জন

ব্রিটেন থেকে সদ্য ফেরত আসা ৭০ জনের মধ্যে কোভিড-১৯ দেখা গিয়েছে। যাঁদের মধ্যে ৪৫ জন নেগেটিভ এবং ১০ জন নয়া কোভিড স্ট্রেনে আক্রান্ত।

৪০৮টি হটস্পট কেরলে

৪০৮টি হটস্পট কেরলে

রাজ্যের বিভিন্ন জেলায় মোট ২,১৪,২১১ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। যার মধ্যে ২,০২,০৯৫ জন বাড়ি বা প্রতিষ্ঠানগত কোয়ারেন্টাইনে রয়েছেন এবং ১২,১১৬ জন হাসপাতালে ভর্তি। সোমবার ১,৩৬৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। টেস্টের জন্য এখনও পর্যন্ত ৯২,৮৯,৩০৪ জনের নমুনা পাঠানো হয়েছে। সোমবার রাজ্যের আরও একটি প্রদেশকে হটস্পর্টে পরিণত করা হয়েছে এবং অন্য একটি এলাকাকে হটস্পটের তালিকা থেকে বাদ দেওয়া হয়। কেরলে এখন হটস্পটের সংখ্যা ৪০৮।

প্রজাতন্ত্র দিবসে বেপরোয়া কৃষক, বন্ধ ইন্টারনেট, প্রভাব দিল্লির ৫ কোটি গ্রাহকের ওপর

English summary
kerala is still indias covid 19 hotspot with the highest covid caseload
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X