India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রদ্রোহিতা মামলায় কেরল হাইকোর্টের রক্ষাকবচ, স্বস্তিতে বিখ্যাত চিত্র পরিচালক আয়েশা সুলতানা

  • |
Google Oneindia Bengali News

সরকারের সমালোচনা জেরে সম্প্রতি রাষ্ট্রদোহিতার মামলার মুখে পড়েছিলেন লাক্ষাদ্বীপের প্রখ্যাত সমাজকর্মী তথা চিত্র পরিচালক আয়েশা সুলতানা। লাক্ষাদ্বীপের কাভারাত্তি থানায় দায়ের হয় এফআইআর। এমতবস্থায় এবার আইশার সুরক্ষার ব্যবস্থা করল কেরল হাইকোর্ট। তবে সিআরপিসির ধারা ৪১ এ-এর অধীনে আয়েশাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাছে হাজির হতে হবে বলে জানিয়েছেন হাইকোর্টের বিচারপতি অশোক মেনন।

রাষ্ট্রদ্রোহিতা মামলায় কেরল হাইকোর্টের রক্ষাকবচ, স্বস্তিতে বিখ্যাত চিত্র পরিচালক আয়েশা সুলতানা

এদিকে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হতেই তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় আগাম জামিনের জন্য কেরালা হাইকোর্টে আবেদন করেছিলেন আয়েশা। এদিন সেই মামলার শুনানিতেই এদিন এক সপ্তাহের জন্য আয়েশাকে গ্রেফতারি থেকে অন্তবর্তী সুরক্ষা দিল কোর্ট। অন্যদিকে এর পাশাপাশি আদালতের স্পষ্টভাবে বলা হয়েছে গ্রেফতারের ঘটনা ঘটলেও আইশাকে অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি দেওয়া উচিত।

প্রসঙ্গত উল্লেথ্য, লাক্ষাদ্বীপের প্রশাসক প্রফুল খোডা প্যাটেলকে সম্প্রতি করোনার সঙ্গে তুলনা করেন আয়েশা। যা নিয়ে তোলপাড় হয় রাজ্য-রাজনীতি। করোনার মত 'বায়ো ওয়েপন' এই প্রফুল খোড়া, এক মালায়ালাম টিভি অনুষ্ঠানে এমনই মন্তব্য করেন আয়েশা। এমনকী প্রফুল খোডা অগণতান্ত্রিক, জনবিরোধী নীতি বাস্তবায়ন করার কারণেই দ্বীপরাজ্যে করোনা পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে বলেও তিনি কটাক্ষ করেন।

তবে তার মন্তব্যের পক্ষে-বিপক্ষে সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক মহলে। এমনকী সোশ্যাব মিডিয়ায় প্রকাশ্যেই তাঁকে সমর্থন করেন অনেক নেটিজেনই। আর তার ওই মন্তব্যের পরেই এই বিখ্যাত সমাজকর্মীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৪ (ক) ধারায় অভিযোগ দায়ের করেন লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি সি আব্দুল কাদের হাজি। যদিও ইতিমধ্যেই লাক্ষাদ্বীপ প্রশাসনের তরফে আয়েশা সুলতানার আগাম জামিন আবেদনের বিরোধিতা করা হয়েছে বলে জানা যাচ্ছে।

English summary
Kerala High Court grants protection from arrest to film director Ayesha Sultana in sedition case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X