• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ওনমে'র পরে কেরলে করোনার সংক্রমণ বেড়েছে ১২৬%! বাংলার শ্রেষ্ঠ উৎসরের আগে সতর্কবার্তা চিকিৎসকদের

কেরলে ওমনের পরেই সংক্রমণ বেড়েছে ১২৬%। অন্যদিকে দেশে সক্রিয় আক্রান্তের নিরিখে এই মুহুর্তে চতুর্থস্থানে রয়েছে কেরল। অন্ধ্রপ্রদেশ, কর্নাটক এবং মহারাষ্ট্রের পরেই রয়েছে বামশাসিত এই রাজ্য। সংক্রমণের নিরিখে যে কোনও ছোট রাজ্যের পক্ষে এই পরিস্থিতি যথেষ্টই উদ্বেগজনক। করোনা নিয়ে জাতীয় গড়ের থেকে অনেকটাই খারাপ অবস্থায় রয়েছে এই রাজ্য।

২৪ ঘন্টায় দেশে অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা! ২৭ দিন পর মৃত্যুর সংখ্যা হাজারের নিচে

সংক্রমণের সংখ্যা প্রতিদিন অত্যাধিক বাড়ছে

সংক্রমণের সংখ্যা প্রতিদিন অত্যাধিক বাড়ছে

কেরলের টেস্ট পজিটিভিটি রেট হল ১৩.৬ শতাংশ। প্রতিদিন সেখানে ৩.৫ শতাংশ হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা সারা দেশের দ্বিগুণ।

 মুভিং গ্রোথ রেটে খারাপ অবস্থায় কেরল

মুভিং গ্রোথ রেটে খারাপ অবস্থায় কেরল

সাতদিনের মুভিং গ্রোথ রেটে জাতীয় গড় যেখানে ১১%, সেখানে কেরল ২৮%। ৩০ দিনের মুভিং গ্রোথ রেটে জাতীয় গড় যেখানে ৪৬%, সেখানে কেরলের ৯৮%। কেরলে মৃত্যুতে মুভিং গ্রোথ রেট ১৩৪%।

চ্যালেঞ্জের মুখে কেরল

চ্যালেঞ্জের মুখে কেরল

করোনার একেবারে শুরুর দিকে নিয়ন্ত্রণে কেরল যে কাজ দেখিয়েছিল, সেই কেরল এখন করোনা মোকাবিলায় বড় চ্যালেঞ্জের মুখে। যদি বর্তমান পরিস্থিতি চলতে থাকে, তাহলে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর ওপর তা বড় প্রভাব ফেলতে পারে। কোট্টায়াম এবং থিরুভনন্থপুরমে হাসপাতালের আইসিইউ প্রায় পরিপূর্ণ। অন্যদিকে কোল্লাম, পালাক্কাডস কুন্নুরে সেপ্টেম্বরে আক্রান্ত বেড়েছে প্রায় ২০০%। এর্নাকুলাম, ত্রিসুর, কোঝিকোড, ইদুক্কিকে আক্রান্ত বেড়েছে ১৫০%।

কেরলের ওনম উৎসব

কেরলের ওনম উৎসব

কেরলের সব থেকে বড় উৎসব ওনম। সারা বছর এইদিনটির জন্য অপেক্ষা করে থাকে মালয়ালিরা। নামে হিন্দুদের হলেও, ওনম হল কৃষি উৎসব। অনেকটাই বাংলার দুর্গাপুজোর মতো। সব সম্প্রদায়ের মানুষ মেতে ওঠেন এই উৎসবে। উৎসবের দিন দুপুরে মহাভোজ থাকে। এই উৎসব চলে ১০ দিন ধরে। তবে প্রথম ও শেষ দিনটি গুরুত্বপূর্ণ। সাধারণভাবে এপ্রিলের মাঝামাঝি এই উৎসব হয়।

রাজ্যের ক্ষেত্রে সতর্ক করছেন চিকিৎসকরাও

রাজ্যের ক্ষেত্রে সতর্ক করছেন চিকিৎসকরাও

১ অক্টোবর থেকে পশ্চিমবঙ্গে সিনেমা হল, থিয়েটার খুলে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তারপরেই রয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। সেই পরিস্থিতিতে মানুষকে সতর্ক করছেন চিকিৎসকরা। মেডিসিন বিশেষজ্ঞ অরিন্দম বিশ্বাসের মতো চিকিৎসকরা আশঙ্কা প্রকাশ করে বলছেন, সতর্কতার অদলবদল হলেই পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠতে পারে।

English summary
Kerala has seen 126% increase in active cases after Onam as it now fourth in active cases in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X