• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১ বছরের 'COVID-19' অনুশাসন জারি বাম শাসিত কেরলে, কী রয়েছে সেই বিধিতে জেনে নিন

করোনা ভাইরাসের সংক্রমণ দমনে অবশেষে অঠোর অনুশাসনের পথ বেছে নিয়েছে কেরলের পিনারাই বিজয়ন সরকার। ১ বছরের জন্য রাজ্যবাসীকে বিধি মেনে চলার নির্দেশিকা জারি করা হয়েছে। নিমল লঙ্ঘনে হতে পারে হাজত বাস।

কেরলে করোনা বিধি

কেরলে করোনা বিধি

করোনা সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে কেরলে। পরিস্থিতি মোকাবিলায় শেষে চরম পথ বেছে নিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ১ বছরের জন্য রাজ্যবাসীকে কঠোর অনুশাসনে বেঁধে ফেলেছেন তিনি। অনিময় দেখলেই মোটা টাকা জরিমানা এমনকী হাজত বাসও হতে পারে বলে জানানো হয়েছে।

১ বছরের অনুশাসন

১ বছরের অনুশাসন

করোনা রুখতে আগামী ১ বছর কঠোর নিয়মের মধ্যে থাকবেন কেরলবাসী। ফেস মাস্ক এবং সোশ্যাল ডিসট্যান্সিং বাধ্যতামূলক করা হয়েছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে লকডাউন উঠে যাওয়ার পরেই মানুষ আগের মতো আচরণ শুরু করেছিল। তাতে সংক্রমণ হঠাৎ করে বাড়তে শুরু করে। সেকারণেই এই নির্দেশিকা দারি করা হয়েছে।

অনুশাসন না মানলে কড়া শাস্তি

অনুশাসন না মানলে কড়া শাস্তি

রাজ্য সরকার করোনা বিধি জারি করার সঙ্গে সঙ্গে জানিয়ে দিয়েছে এই নিয়ম অমান্য করলে কড়া শাস্তির মুখে পড়তে হবে। এরজন্য পুলিস প্রশাসনকে নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। ফেসমাস্ক না পরে বাড়ির বাইরে বেরোলে কমপক্ষে ১০,০০০ টাকা জরিমানা এবং ২ বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হবে। আগে এই জরিমানার পরিমান ছিল ২০০০ টাকা।

জমায়েতের নিয়ম

জমায়েতের নিয়ম

আগামী ১ বছর বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের কম আমন্ত্রিত রাখতে হবে। সবরকম সামাজির অনুষ্ঠান, রাজনৈতিক কর্মসূচির জন্য স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আগাম অনুমতি নিতে হবে। রাস্তায় থুতু ফেললে সেটি শাস্তি যোগ্য অপরাধ বলে বিবেচিত হবে। এবং তাঁর জন্য হাজত বাসও হতে পারে। সব অফিস আদালতে এসি বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে। তাপমাত্রা ২৫ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রাখতে হবে এসি থাকলেও।

কাটমানি নিয়ে জেপি নাড্ডার বক্তব্যকে সমর্থন দিলীপ ঘোষের

ভবিষ্যতে মোদীর ব্যর্থতার খতিয়ান পড়ানো হবে হার্ভার্ডেও, কটাক্ষ রাহুলের

English summary
Kerala government imposed 1 year COVID-19 Rules for state people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X