• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫ বারের প্রার্থীদের আর টিকিট নয়, ব্যাতিক্রমী কেবল একজন, কংগ্রেসের সিদ্ধান্তে জোর জল্পনা

৫ বার যাঁরা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাঁদের আর প্রার্থী করা হবে না। এমনই সিদ্ধান্ত নিয়েছে কেরল কংগ্রেস। কেবল মাত্র ওমেন চণ্ডী ছাড় পাবেন এই সিদ্ধান্ত থেকে। তাঁকে টিকিট দেবে কংগ্রেস। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ কেরলেও এবার নতুন মুখের ভিড় দেখা যাবে। যুবাদের উপর ভর করেই ভোট জয়ের অঙ্ক কষছেন কংগ্রেস নেতারা।

কেরলে বিধানসভা ভোট

কেরলে বিধানসভা ভোট

পশ্চিমবঙ্গের পাশাপাশি কেরলেও বিধানসভা ভোট হবে মার্চ মাসে।এক দফায় ভোট হবে কেরলে। এবার বামেরা না কংগ্রেস কে ক্ষমতায় আসবে তাই নিয়ে জল্পনা শুরু হয়েছে। পিনরাই বিজয়ন সরকার অবশ্য বামেদের গড় রক্ষায় তৎপর হয়ে উঠেছে। অন্যদিকে কেরলে বামেদের প্রবল প্রতিপক্ষ কংগ্রেসও। ঘুঁটি সাজানোর কাজ শুরু করে দিয়েছে কংগ্রেস শিবির। একেরাবের ভোটের মেজাজে চলে গিয়েছে কেরল।

কংগ্রেসের প্রার্থী সিদ্ধান্ত

কংগ্রেসের প্রার্থী সিদ্ধান্ত

একাধিক ভাগ রয়েছে কেরল কংগ্রেসে। সকলেই চাইছে নিজের অনুগামীদের ভোটের টিকিট পাইয়ে দিতে।কিন্তু এবারে টিকিট বন্টনে একটু বেশিই সতর্ক কেরল কংগ্রেস নেতৃত্ব। তারা সিদ্ধান্ত নিয়েছেন ৫ বার যাঁরা ভোটে িজতেছেন বা প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাঁদের আর এবার টিকিট দেওয়া হবে না। সেক্ষেত্রে টিকিটের দৌড় থেকে সরে দাঁড়াতে হবে কেসি জোসেফের মতো বর্ষীয়ান নেতাদের।তবে এক্ষেত্রে ব্যাতিক্রম থাকবে এমেন চণ্ডী। তাঁর ক্ষেত্রে এসব কিছু দেখা হবে না বলে জানিয়েছে রাজ্য কংগ্রেস নেতৃত্ব।

 নজরে ইয়ং ব্রিগেড

নজরে ইয়ং ব্রিগেড

কেরল কংগ্রেসও এবার ইয়ং ব্রিগেডকে সামনে রেখে এবারে ভোটের ময়দানে নামতে চাইছে কংগ্রেস।তাই সিংহভাগ প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহিলা প্রার্থী রাখা হয়েছে ২০ শতাংশ। সব জেলাতেই অন্তত ১ জন করে মহিলা প্রার্থী এবং ৪০ বছরের কম বয়সীদের টিকিট দিতে হবে। রাজ্যের ৫০ শতাংশ আসনেই এই সমীকরণেই এগোতে চাইছে কংগ্রেস। নতুন মুখ আর যুবদের সামনে রেখেই বামেদের বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নামছে কংগ্রেস।

 প্রস্তুতি বাম শিবিরেও

প্রস্তুতি বাম শিবিরেও

কেরলে নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে প্রস্তুতি শুরু করে দিয়েছে বাম ব্রিগেডও। পিনারাই বিজয়ন সরকারের একাধিক উন্নয়নমূলক কর্মসূচিকে সামনে রেখে চলছে প্রচার। এখনও প্রার্থী তালিকা চূড়ান্ত না হলেও তাতে যে নতুন মুেখর ভিড় থাকবে তাতে কোনও সন্দেহ নেই। কারণ কংগ্রেসকে টেক্কা দিতে পিনারাই বিজয়ন সরকারকে সামনে রাখতে হবে দলের ইয়ং ব্রিগেডকে। বঙ্গের বামেরাও এবার সেই ফরমূলাতেই এগোতে শুরু করেছে।

English summary
Kerala Assemby poll 2021: Keral Congress don't want candidate who contest 5 time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X